'টেস্টে প্রত্যাশা মেটাতে পারেনি বাংলাদেশ'

২৭ জুন ২০২০

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

টেস্ট মর্যাদা পাওয়ার ২০ বছর পূর্ণ করেছে বাংলাদেশ। এই ২০ বছরে বাংলাদেশ ১১৯ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ১৪টিতে। ১৬ টেস্টে ড্রর পাশাপাশি ৮৯ টেস্টে হেরেছে বাংলাদেশ। দলের বর্তমান টেস্ট অধিনায়ক মুমিনুল হক স্বীকার করেন, প্রত্যাশা মেটাতে পারেনি টেস্ট  দল। তবে ব্যক্তিগত কিছু পারফরম্যান্স আশা জাগানিয়া।

ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে মুমিনুল বলেন, 'সত্যি বলতে আমার মনে হয়, দল হিসেবে আমাদের কাছে যে প্রত্যাশা ছিল সেখানে আমরা যেতে পারিনি। এটা আমাকে স্বীকার করতেই হবে। দল হিসেবে আমাদের আরও ভালো করতে হতো। তবে কিছু ইতিবাচক দিকও আছে। যা আমাদের উৎসাহ দেয়। টেস্টে অনেক ব্যক্তিগত অর্জন আছে আমাদের।'

বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা এই সময়ে টেস্টে কয়েকটা ডাবল সেঞ্চুরি পেয়েছেন। বোলাররা ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন। হ্যাটট্রিক আছে। এগুলোকে মুমিনুল ইতিবাচক অর্জন হিসেবে দেখেন। এছাড়া এখন দেশের মাটিতে ভালো ক্রিকেট খেলে বাংলাদেশ। যেকোন দলকে হারানোর আত্মবিশ্বাস রাখে। যেটা আগে ছিল না।

ঘরের মাঠে দলের আরও কিছুটা উন্নতি দেখেন মুমিনুল। এছাড়া করোনার কারণে আটটি টেস্ট স্থগিত হওয়াকে বড় ক্ষতি বলে মনে করেন। এখান থেকে দলের অর্জন করার ছিল অনেক কিছুই, 'অধিনায়ক হিসেবে এই আট টেস্টে আমার অবদান রাখার সুযোগ ছিল। অবশ্যই খারাপ লাগছে। খারাপ না লাগলে সে রোবট। তবে এখন তো চাইলেই সবকিছু সম্ভব করা না।'

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)