ধর্মে আঘাতের অভিযোগ, নতুন ছবি নিয়ে বিপাকে মহেশ ভাট

প্রকাশ: ০৩ জুলাই ২০ । ১৮:৩৮ | আপডেট: ০৩ জুলাই ২০ । ২১:২৫

বিনোদন ডেস্ক

১৯৯১ সালের ছবি ‘সড়ক’–এর সিক্যুয়েল ‘সড়ক টু’। সম্প্রতি সিনেমাটির পোস্টার প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে বিতর্ক। সিনেমাতে হিন্দু আবেগে আঘাত করার অভিযোগে পরিচালক মহেশ ভাটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। 

ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ১২০-এর বি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জিনিউজের প্রতিবেদনে বলা হয়েছে। তবে এ থেকে বাদ পড়েননি আলিয়া ভাটও। তার বিরুদ্ধেও দায়ের করা হয়েছে অভিযোগ।

প্রতিবেদনে বলা হয়, সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর ওই অভিযোগ দায়ের করেন ভাটদের বিরুদ্ধে। সড়ক টু-এর পোস্টারে কৈলাশ মানস সরোবরের যে ছবি দেওয়া হয়েছে, তার বিরুদ্ধেই দায়ের করা হয়েছে অভিযোগ। 

ফলে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে ভাটদের বিরুদ্ধে যে স্বজনপোষণের অভিযোগ উঠছিল, হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগে তা আরও বেশি জোরদার হল বলে মনে করেছেন বি টাউনের একাধিক তারকা।

সিক্যুয়েলে তাদের দুজনের সঙ্গে আছেন আলিয়া ভাট ও আদিত্য রায় কাপুর। ‘সড়ক টু’ সিনেমাটি চলতি মাসের ১০ জুলাই মুক্তি পাবে।

প্রসঙ্গত, চলচ্চিত্রটির নাম ‘সড়ক’ হলেও বাংলায় অনেকে ‘সাদাক’ বলেন। ইংরেজিতে ‘ডি’ থাকায় অনেকে ভুলটি করেন। আন্তর্জাতিক ফনেটিকস অনুযায়ী এখানে ‘ডি’র উচ্চারণ ‘ড়’ হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com