স্বাস্থ্যখাতের ভঙ্গুর অবস্থার কারণে করোনা পরীক্ষা কমে গেছে: রিজভী

প্রকাশ: ২০ জুলাই ২০ । ১৭:৩৬

সমকাল প্রতিবেদক

রুহুল কবির রিজভী -ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের স্বাস্থ্যখাতের ভঙ্গুর অবস্থা আর ভুয়া সনদের কারণেই করোনা পরীক্ষার সংখ্যা কমে গেছে। যার করোনা হয়নি, তাকে পজেটিভ সার্টিফিকেট দেওয়া হচ্ছে। আর যার নেগেটিভ তাকে পজিটিভ সার্টিফিকেট দেওয়া হচ্ছে। এমনিতে মানুষ আতঙ্কগ্রস্থ। তার ওপর হাসপাতালে চিকিৎসার উপকরণ সঙ্কট রয়েছে সম্পূর্ণ অব্যবস্থাপনা আর লুটপাটের কারণে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মৎস্যজীবী দলের উদ্যোগে স্বাস্থ্যখাতের বিপর্যয়কর অবস্থা ও মৎস্যজীবীদের দুরাবস্থা শীর্ষক এক মানববন্ধনে তিনি বলেন, ভোট ছাড়া রাতের অন্ধকারের সরকার ক্ষমতায় আছে বলেই সাহেদ-সাবরিনাদের উত্থান হয়েছে। দিনের ভোট রাতে নেবেন, তাহলে সমাজে শাহেদ-সাবরিনার উত্থান হবেই। ভোট কেন্দ্রে ভোটার নেই। চতুষ্পদ জন্তু ঘুরে বেড়াচ্ছে। যে সরকারের মূলেই আছে অবৈধতা সেই সরকারের হাতে সমাজের কোথাও ভালো কিছু হবে এই দৃষ্টান্ত বাংলাদেশেতো নেই এমনকি পৃথিবীর কোথাও নেই।

রুহুল কবির রিজভী বলেন, এই পরিস্থিতির উত্তোরণ ঘটাতে হলে অবশ্যই গণতন্ত্রের পুনরুজ্জীবন ঘটতে হবে, অবশ্যই সুষ্ঠু নির্বাচনের দাবিতে আবারও রাজপথ উত্তাল করতে হবে। তাছাড়া কারো জীবনের কোনো নিরাপত্তা থাকবে না।

আয়োজক সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম মাহাতাবের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের সদস্য সচিব আব্দুর রহিম এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com