উলিপুরে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, এক মাসে করোনায় আক্রান্ত ৩১

০৯ আগস্ট ২০২০

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কুড়িগ্রামের উলিপুরে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। ফলে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত এক মাসে স্থানীয় এমপি ও তার পরিবারের সদস্যসহ মোট ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলায় গত তিন মাসে চিকিৎসক, নার্স, পুুলিশ ও ব্যাংককারসহ মোট ৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

অভিযোগ রয়েছে, জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে কঠোরভাবে আইন প্রয়োগ না করায় পুরো উপজেলায় ছড়িয়ে পড়েছে করোনা। প্রতিদিন ২-৩ জন করোনায় আক্রান্ত হচ্ছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বিষয়ে  হাসপাতাল কর্তৃপক্ষ তেমন খোঁজখবরও নেয় না।

উপজেলা হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৮ এপ্রিল থেকে ৮ আগস্ট পযর্ন্ত মোট ৫৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পজেটিভ হয়েছেন ৬২ জন। সুস্থ হয়েছেন ৪৯ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ১৩ জন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে গত জুলাই মাসে ৩১ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার জানান, স্বাস্থ্য আইন প্রয়োগে শিথিলতা, লকডাউন তুলে নেয়া ও স্বাস্থ্যবিধি না মানায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আব্দুল কাদের জানান, করোনা আক্রান্তদের জন্য সরকারি সহয়োগিতার ব্যবস্থা  রয়েছে। কিন্তু কেন তারা পাচ্ছে না তা খতিয়ে দেখা হবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)