স্বর্ণের দাম এবার কমলো

১২ আগস্ট ২০২০ | আপডেট: ১২ আগস্ট ২০২০

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

টানা বৃদ্ধির পর এক সপ্তাহের ব্যবধানে কমলো স্বর্ণের দাম। ভরিতে দাম কমেছে সাড়ে তিন হাজার টাকা। আন্তর্জাতিক বাজারে হঠাৎ অস্বাভাবিক দর পতনে দেশের বাজারেও স্বর্ণের দাম কমলো বলে বুধবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অল্প কিছু দিন আগে করোনা মহামারির মধ্যেই বিশ্ববাজারে বেশ চাঙ্গা ছিল স্বর্ণের দাম। সেই সঙ্গে দেশের বাজারেও স্বর্ণের দাম রেকর্ড বৃদ্ধি পায়। গত কয়েক মাসে দফায় দফায় এর দাম বাড়ে। দেশের বাজারে স্বর্ণের দাম সর্বশেষ বাড়ে গত বৃহস্পতিবার। বুধবার হঠাৎ করে বিশ্ব বাজারের পাশাপাশি দেশের বাজারেও স্বর্ণের দাম কমে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকা অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ এখন ৭৩ হাজার ৭১৬ টাকায় বেচাকেনা হবে, যা বুধবার পর্যন্ত ছিল ৭৭ হাজার ২১৫ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরির দাম পড়বে ৭০ হাজার ৫৬৭ টাকা, যা বুধবার পর্যন্ত বিক্রি হয় ৭৪ হাজার ৬৬ টাকায়। ১৮ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম কমে হয়েছে ৬১ হাজার ৮১৯ টাকা, যা বুধবার পর্যন্ত ছিল ৬৫ হাজার ৩১৮ টাকা।

সনাতনি স্বর্ণ প্রতি ভরির নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৫১ হাজার ৪৯৬ টাকা, যা বুধবার পর্যন্ত ৫৪ হাজার ৯৯৫ টাকায় বেচাকেনা হয়।

এদিকে রূপার দাম অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রূপার দাম এখন ৯৩৩ টাকা।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)