ভারতে ২৪ ঘণ্টায় আরও ৭৬৪৭২ জনের করোনা শনাক্ত

প্রকাশ: ২৯ আগস্ট ২০ । ১২:৫১ | আপডেট: ২৯ আগস্ট ২০ । ১৪:১৪

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৭৬ হাজার ৪৭২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ৩৪ লাখ ছাড়িয়ে গেছে।

শনিবার সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার ভারতে নতুন সংক্রমণ যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ছিল। তবে ভারতে আক্রান্ত যেমন বাড়ছে, করোনা থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফেরা মানুষের সংখ্যাও বাড়ছে। এ পর্যন্ত দেশটিতে ২৬ লাখ ৪৮ হাজার ৯৯৮ জন রোগী এই সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছে। এতে দেশটিতে সেড়ে ওঠার হার বেড়ে ৭৬.৪৭ শতাংশে পৌঁছেছে।

ভারতে করোনা আক্রান্তদের বেশিরভাগই মহারাষ্ট্রের বাসিন্দা। সেখানে মোট আক্রান্ত ৭ লাখ ৪৭ হাজার ৯৯৫ জন। দেখা যাচ্ছে, গত ৪ আগস্ট থেকে বিশ্বে সাম্প্রতিক দৈনিক সংক্রমণের বিচারে শীর্ষে রয়েছে ভারত।

সংক্রমণের দিক থেকে মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও কর্নাটক রাজ্য। তামিলনাড়ুতে ৫ হাজার ৯৯৬ জন নতুন কোভিড রোগীর সন্ধান পাওয়া গেছে। অন্ধ্রপ্রদেশে কোভিড আক্রান্ত মানুষের মোট সংখ্যা ৪ লাখ পেরিয়ে গেছে। সূত্র: এনডিটিভি

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com