আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক রোববার

প্রকাশ: ২৯ আগস্ট ২০ । ১৮:২৮

সমকাল প্রতিবেদক

পাঁচটি শূন্য আসনের উপনির্বাচনের দলীয় প্রার্থী ঠিক করতে রোববার বৈঠকে বসছে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড।

এদিন বিকেল সাড়ে ৪টায় গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্র জানিয়েছে, বৈঠকে ঢাকা-৫, ঢাকা-১৮, পাবনা-৪, নওগাঁ-৬ এবং সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মনোনয়ন বোর্ডের বৈঠকটি সীমিত পরিসরে আয়োজিত হবে। সেখানে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার থাকছে না।

এর আগে পাঁচটি আসনের উপনির্বাচনের জন্য মোট ১৪১ জন মনোনয়নপ্রত্যাশী দলীয় মনোনয়নপত্রের ফরম সংগ্রহ ও জমা দিয়েছিলেন। এর মধ্যে সর্বোচ্চ মনোনয়নপ্রত্যাশী রয়েছেন ঢাকা-১৮ আসনে ৫৬ জন। এছাড়া নওগাঁ-৬ আসনে ৩৪ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন, পাবনা-৪ আসনে ২৮ জন এবং ঢাকা-৫ আসনে ২০ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

পাবনা-৪ আসনের উপনির্বাচন আগামী ২৬ সেপ্টেম্বর এবং ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচন ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচন আরো ৯০ দিন পিছিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

গত ২ এপ্রিল পাবনা-৪ আসনের এমপি শামসুর রহমান শরিফ ডিলু, ৬ মে ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লা, ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসনের এমপি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ৯ জুলাই ঢাকা-১৮ আসনের এমপি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এবং ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলমের মৃত্যুতে এই পাঁচটি আসন শূন্য হয়। সবগুলো আসনের মৃত্যুবরণকারী এমপিই আওয়ামী লীগ থেকে নির্বাচিত হয়েছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com