করোনাভাইরাস

ফ্রান্সে হঠাৎ বেড়েছে সংক্রমণের হার, ফের লকডাউনের চিন্তা

প্রকাশ: ২৯ আগস্ট ২০ । ১৮:৩৯

অনলাইন ডেস্ক

ছবি: স্কাই নিউজ

ফ্রান্সে করোনা সংক্রমণের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সাত হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

মার্চের পর এটাই সর্বাধিক সংক্রমণ বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্যবিভাগ। এর জেরে ফের লকডাউন শুরু হচ্ছে দেশটিতে। খবর বিবিসির।

গত মার্চ মাসে ফ্রান্স ছিল করোনার তাণ্ডবে রীতিমত মৃত্যুপুরী। তবে এপ্রিলের শুরু থেকে করোনা সংক্রমণ কমতে শুরু করেছিল। ওয়ার্ল্ডোমিটার জানাচ্ছে, ফ্রান্সে এখনও পর্যন্ত মৃত ৩০ হাজারের বেশি। কিন্তু সংক্রমণ কমতে থাকায় ক্রমে স্বাভাবিক হতে শুরু করে ফরাসি জনজীবন। লকডাউন তুলে নেওয়া হয়।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করে বলা হয়েছে, সংক্রমণ আবার আশঙ্কাজনক হারে বাড়তে শুরু করেছে।

মন্ত্রণালয় জানিয়েছে, প্রতিদিন সংক্রমণের হার আবার বাড়তে শুরু করেছে। বুধবার সংক্রমেণর সংখ্যা ছিল ৫ হাজার ৪২৯। বৃহস্পতিবার তা বেড়ে ৬ হাজার ১১১ জন এবং শুক্রবার ৭ হাজার ৩৭৯ জন। শুক্রবার মারা গেছেন ২০ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৫৯৬ জনে।

তবে সংক্রমণের হার বাড়লেও হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর হার হ্রাস পেয়েছে আগের তুলনায়। তবু ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোন বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে দ্বিতীয় দফায় লকডাউনের ঘোষণা আসতে পারে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com