৩৬ প্রাথমিক শিক্ষকের টাইম স্কেল নিয়ে রুল হাইকোর্টের

প্রকাশ: ৩১ আগস্ট ২০ । ১৯:৫৪

 সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

টাঙ্গাইলের দুটি উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ৩৬ জন শিক্ষকের টাইম স্কেল কর্তন করে ফেরত দেওয়ার আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বিচারপতি তারিক-উল-হাকিম ও বিচারপতি এসএম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ সোমবার রুলসহ এই আদেশ দেন। রুলে ওই ৩৬ শিক্ষকের ক্ষেত্রে টাইম স্কেল কর্তনের আদেশ কেন বাতিল করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিবসহ সংশ্নিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

মামলার বিবরণে জানা যায়, টাঙ্গাইল জেলার প্রাথমিক বিদ্যালয়ের ৩৬ জন শিক্ষক ২০০৯ সালের জাতীয় পে-স্কেল অনুসারে ৮, ১২ ও ১৫ চাকরিকাল পূর্তিতে ১ম, ২য় ও ৩য় টাইম স্কেল প্রাপ্ত হন এবং দীর্ঘদিন ধরে সে সুবিধা ভোগ করেন। এরপরও টাঙ্গাইল জেলার হিসাবরক্ষণ অফিসার টাইম স্কেল বাতিল করে উক্ত টাকা ফেরত প্রদানের জন্য অফিস আদেশ জারি করেন। এ প্রেক্ষিতে সালমা খন্দকারসহ ৩৬ জন শিক্ষক বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com