নীলফামারীতে অসহায় নারী পেলেন ভ্রাম্যমাণ দোকান

প্রকাশ: ৩১ আগস্ট ২০ । ২১:৩২

নীলফামারী সংবাদদাতা

ভ্যান ও ব্যবসার পুঁজি পেয়ে খুশি ফাতেমা বেগম

নীলফামারীতে সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে 'বঙ্গবন্ধু বাংলাদেশ' শীর্ষক স্মরণসভা হয়েছে। সোমবার জেলা শহরের টিঅ্যান্ডটি চত্বরে এ সভা হয়।

এতে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের ব্যক্তিগত তহবিল থেকে এক অসহায় নারী, প্রয়াত এক স্বেচ্ছাসেক লীগ নেতার পরিবারসহ আটজনকে আর্থিক সহায়তা দেওয়া হয়। এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতীয়তাবাদ ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করতেন। সব ধর্মের মানুষকে এক করাই তার রাজনীতির মূল উদ্দেশ্য ছিল।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার।

অনুষ্ঠানে সদর উপজেলার সোনারায় ইউনিয়নের দাড়োয়ানী পশ্চিমপাড়া গ্রামের ফাতেমা বেগমকে ৫০ হাজার টাকা ব্যয়ে ভ্রাম্যমাণ দোকান দেওয়া হয়। একই অনুষ্ঠানে সদর উপজেলার প্রয়াত স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামের পরিবারকে এক লাখ টাকার এফডিআর, ছয় অসুস্থ দলীয় নেতাকর্মীকে চিকিৎসার জন্য পাঁচ হাজার থেকে ২০ হাজার পর্যন্ত মোট ৮০ হাজার টাকা দেওয়া হয়।

ভ্যান ও ব্যবসার পুঁজি পেয়ে খুশি ফাতেমা বেগম। তিনি বলেন, অনেক দিন ধরে কষ্ট করছি। কেউ উপলব্ধি করেনি। এমপি স্যার আমার কষ্ট উপলব্ধি করতে পারবেন, সেটি কখনও ভাবিনি। তার এমন উপকারের কথা সারাজীবন মনে থাকবে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বলেন, মাসব্যাপী কর্মসূচি শেষে শোকের মাসের শেষ দিন আমরা স্মরণসভার আয়োজন করি। সবশেষে সেখানে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com