দীর্ঘদিন প্রতারণার পর অবশেষে ধরা

প্রকাশ: ৩১ আগস্ট ২০ । ২১:৪৮ | আপডেট: ৩১ আগস্ট ২০ । ২১:৫০

নিজস্ব প্রতিবেদক, সাভার

গ্রেফতার হারুন-অর-রশিদ খান ও তার কাছ থেকে উদ্ধার করা ভুয়া আইডি কার্ড -সমকাল

সাভার থেকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুদক কর্মকর্তা পরিচয়দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। আটক ওই ভুয়া ম্যাজিস্ট্রেটের নাম মো. হারুন-অর-রশিদ খান(২৫)। তার বাড়ি নাটোর জেলায়।

রোববার দুপুরে সাভার থানাধীন সিআরপি রোডের কাছে ডগরমোড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন র‌্যাব-৪ এর সদস্যরা। এসময় তার কাছ থেকে দুদক কর্মকর্তার ভুয়া আইডি কার্ড, ভুয়া প্রজ্ঞাপন, ওয়ারলেস সেটসহ প্রতারণার বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতার প্রতারক হারুন গত কয়েক বছর যাবত সাভার, আশুলিয়া, ধামরাই, লালবাগসহ ঢাকার বিভিন্ন এলাকায় নিজেকে কখনো র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, কখনো দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা আবার কখনো কাস্টমস অফিসার পরিচয় দিয়ে আসছিলেন। অবশেষে সুনির্দিষ্টি অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। মূলত তিনি বিভিন্ন অবৈধ কাজের সহায়তা ও চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে ভিন্ন ভিন্ন মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতেন। এছাড়াও তিনি লালবাগ থানা এবং দায়রা আদালতের মামলার পলাতক আসামি।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর চৌধুরী জানান, আটক হারুনের কাছ থেকে দুদক কর্মকর্তার ভুয়া ১টি আইডি কার্ড, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ২টি বদলি প্রজ্ঞাপন, ১টি ওয়ারলেস সেট, ২টি কাস্টমস অফিসারের ক্যাপ, ১টি পুলিশ ক্যাপ, ৩টি জ্যাকেট, ১টি ক্রেস্ট এবং ৩টি মোবাইল উদ্ধার করা হয়েছে। এব্যাপারে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com