ভালুকের হাত থেকে ছেলেটিকে বাঁচাল মহিষের পাল!

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০ । ১৬:৪২ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০ । ১৭:০১

অনলাইন ডেস্ক

বন্য প্রাণীর মানুষকে আক্রমণ করার ঘটনা নতুন কিছু নয়। তবে বিপদগ্রস্ত মানুষকে অন্য প্রাণীর এসে উদ্ধারের ঘটনা কমই আছে। মঙ্গলবার এমনই এক ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। খবর টাইমস অব ইন্ডিয়ার

প্রকাশিত ওই খবরে জানা গেছে, ঘটনার দিন ভোপাল থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে মোঘল গ্রামের বাসিন্দা ১৫ বছর বয়সী দীপক মাঠে ছাগল চড়াচ্ছিল। হঠাৎ করেই সেখানে এক মা ভালুক তার বাচ্চাসহ হাজির হয়। মুহূর্তের মধ্যেই মা ভালুকটি দীপককে আক্রমণ করে। কিন্তু সেই সময়ই এক পাল মহিষ ঘটনাস্থলে পৌঁছে ছেলেটির সাহায্যে এগিয়ে আসে। শেষ পর্যন্ত ভালুকটি দীপককে ছেড়ে পিছু হটতে বাধ্য হয়।

দীপক জানায়, ভালুক দেখে সে আতঙ্কিত হয়ে পড়েছিল। তবে কাছেই বেশ কয়েকটি মহিষ চড়ছিল। ভালুক যখন তাকে আক্রমণ করে তখন মহিষের পাল রুখে দাঁড়ায়। আর ভালুকটি পালিয়ে যেতে বাধ্য হয়।

ভালুকের আক্রমণে দীপকের হাত ও পায়ে আঘাত লাগায় তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সরকারি খরচে তার চিকিৎসা হবে বলেও জানা গেছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com