মানিকগঞ্জে তিন শতাধিক কৃষক পরিবারকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০ । ২২:৩৯

মানিকগঞ্জ প্রতিনিধি

‘বাংলার কৃষকের মলিন চোখ, বাংলার মাটিতেই সজীব হোক’ প্রতিপাদ্যকে সামনে রেখে মানিকগঞ্জে দৌলতপুরে তিন শতাধিক কৃষক ও কৃষক পরিবারের সদস্যদের বিনামূল্যে যৌথভাবে চক্ষু সেবা প্রদান করেছেন স্বেচ্ছাসেবী সংগঠন সেবা সমন্বয় ও ডা. মইন আই কেয়ার নেটওয়ার্ক। 

বৃহস্পতিবার দৌলতপুরের নিলুয়া ঈদগাঁ মাঠে চক্ষু সেবার পাশাপাশি পরবর্তী ধাপের জন্য চোখে ছানি পড়া রোগীদের ডায়াবেটিস পরীক্ষা করে ছানি অপারেশনের জন্য ৮১ জন রোগী চিহ্নিত করা হয়। 

সেবা সমন্বয় প্রতিষ্ঠানের প্রধান সমন্বয়ক জাহিদুল ইসলাম জানান, স্বেচ্ছাসেবাকে এগিয়ে নেয়ার পাশাপাশি স্বেচ্ছাসেবাকে ব্রত করে অগ্রসরমান ব্যক্তি ও সংগঠনগুলোর কার্যক্রম পারষ্পরিক সহযোগিতার ক্ষেত্র তৈরির একটি সাধারণ প্ল্যাটফর্মের নাম সেবা সমন্বয়। ন্যায়, সাম্য ও ভ্রাতৃত্ব- এই মূলমন্ত্র নিয়ে সেবা সমন্বয় জনস্বার্থে কয়েকটি নির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারণ করে কাজ করে যাচ্ছে।

‘কৃষক চক্ষু সেবা’ আয়োজনে রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় চশমা ও ওষুধ প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট চক্ষু চিকিৎসক ডা. মঈন, সেবা সমন্বয়ের চেয়ারম্যান শফিকুর রহমান, পরিচালক আব্দুলা আল জুনায়েদ। চক্ষু সেবার সার্বিক সহযোগিতা করেন স্থানীয় বড় নিলুয়া উদয়ন স্পোটিং ক্লাবের সদস্যরা। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com