বরিশালে শিক্ষক নির্যাতনের ঘটনায় শিক্ষার্থী দম্পতির বিরুদ্ধে মামলা

১৬ সেপ্টেম্বর ২০২০

বরিশাল ব্যুরো

বরিশালে বেসরকরি নার্সিং ইনস্টিটিউটের সাবেক খন্ডকালীন শিক্ষক মিজানুর রহমান সজলকে কান ধরে উঠবস করানো এবং ছাত্রীর পা ধরে মাফ চাওয়ার ভিডিও ভাইরালের ঘটনায় মামলা দায়ের হয়েছে। ঘটনার শিকার ওই শিক্ষক বাদী হয়ে মঙ্গলবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে বরিশাল কোতোয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় নগরীর রূপাতলীর জমজম নার্সিং ইনস্টিটিউটের সাবেক শিক্ষার্থী ইমতিয়াজ ইমন ও তার স্ত্রী একই ইনস্টিটিউটের বর্তমান ছাত্রী মনিরা আক্তারসহ অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করা হয়েছে। অভিযুক্ত দম্পতি আত্মগোপন করেছে বলে পুলিশ জানিয়েছে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. নুরুল ইসলাম জানান, পূর্ব শত্রুতার জের ধরে শিক্ষক মিজানুর রহমান সজলকে গত ২৫ আগস্ট নগরীর চৌমাথা থেকে ধরে গোরস্থান রোড এলাকায় নিয়ে যায় তারই সাবেক ছাত্র ইমতিয়াজ ইমন ও তার সহযোগীরা। সেখানে তারা ওই শিক্ষককে শারীরিক নির্যাতন করে কান ধরিয়ে উঠবস করায় এবং ইমনের স্ত্রী মনিরার পায়ে ধরে মাফ চাইতে বাধ্য করে।  পরে ওই দৃশ্যের ধারনকৃত ভিডিও চিত্র কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনার পর শিক্ষক মিজানুর রহমান বরিশাল থেকে গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফলে চলে যান। মঙ্গলবার তাকে থানায় ডেকে মামলা নেয়া হয়েছে।

প্রসঙ্গত, এ ঘটনা নিয়ে গত মঙ্গলবার সমকালে ‘বরিশালে শিক্ষককে কানধর করে উঠবস করানোর অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। তখন শিক্ষক মিজানুর রহমান সমকালকে জানান, অভিযুক্ত দম্পতি ক্লাসে অনুপস্থিতি এবং পাঠদানে অমনযোগী হওয়ায় তার সঙ্গে বিরোধ দেখা দেয়। এর জের ধরে তাকে ধরে নিয়ে গিয়ে এভাবে নির্যাতন করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)