লেবু চুরির অপবাদে শিশুকে গাছে বেঁধে নির্যাতন, কুপিয়ে জখম

১৭ সেপ্টেম্বর ২০২০

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

আহত হামিম -সমকাল

পিরোজপুরের নাজিরপুরে বাতাবি লেবু চুরির অপবাদ দিয়ে হামিম তরফদার নামে ১১ বছরের এক শিশুকে গাছে বেঁধে নির্যাতন ও পরে কুপিয়ে মাথায় জখম করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের অতুলনগর গ্রামে। 

আহত হামিম তরফদার ওই গ্রামের শাহেদুল তরফদারের ছেলে এবং উপজেলার মাটিভাঙ্গার হাজী আব্দুল গাণি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

আহত শিশুটির বাবা জানান, তার ছেলে গত মঙ্গলবার বিকেলে দাদি বাহারন বেগমের গাছের একটি বাতাবি লেবু পেড়ে ৬ বন্ধু মিলে খায়। এ ফল খাওয়া দেখে পার্শ্ববর্তী জাফর শেখ তার গাছের ফল খেয়েছে ভেবে ক্ষিপ্ত হন। এ ঘটনার জেরে বৃহস্পতিবার দুপুরে ওই শিশুটি বাড়ির পাশের নদীতে গোসল করার সময় তাকে ডেকে নিয়ে নদীর পাড়ের একটি মেহগনি গাছের সঙ্গে গামছা দিয়ে বেঁধে বেধম মারধর করা হয়। পরে মাথায় কুপিয়ে আহত করে মৃত ভেবে হামিকে ফেলে রাখে তারা। বিষয়টি স্থানীয় একটি শিুশুর মুখে শুনে ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার অশেষ প্রতীম রায় জানান, শিশুটিকে ধারালো কোন কিছু দিয়ে কুপিয়ে আহত করা হয়েছে।

অভিযুক্ত জাফর শেখ বলেন, ২দিন আগে ওই শিশুটি আমার গাছের বাতাবি লেবু চুরি করে খায়। বিষয়টি জানতে চাইলে সে আমাকে ঘুষি মারে। এতে তাকে একটি লাঠি দিয়ে মাথায় আঘাত করা হয়েছে। এতে তার বাবা ও আত্মীয়স্বজন আমার ওপর হামলা করেছে।

নাজিরপুর থানার ওসি মো. মুনিরুল ইসলাম মুনির জানান, এখনো এমন কোন খবর পাইনি। তারপরও খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)