দুর্গাপূজায় ৩ দিন ছুটি দাবি হিন্দু মহাজোটের

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০ । ২২:৩১

সমকাল প্রতিবেদক

দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও জাতীয় হিন্দু ছাত্র মহাজোট। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই স্মারকলিপি দেওয়া হয়। 

এ সময় উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের সভাপতি অ্যাডভোকেট বিধান বিহারী গোস্বামী, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল, সাধারণ সম্পাদক সজীব কুণ্ডু তপু, নির্বাহী সভাপতি বাবুল কর্মকার, মহিলা সম্পাদক মৌসুমী রায়, সমাজকল্যাণ সম্পাদক বাঁধন ভৌমিক, মলয় কুমার রাহুল, সুমন কুমার রায় ও বিশ্বজিৎ হালদার।

স্মারকলিপিতে বলা হয়, দুর্গাপূজায় পাঁচ দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতা থাকলেও সরকারিভাবে মাত্র এক দিনের ছুটি থাকে, সেটিও বিজয়া দশমীর দিন। এতে কারও পক্ষেই গ্রামে গিয়ে পরিবার-পরিজনের সঙ্গে ধর্মীয় কার্যক্রমে অংশগ্রহণ করার সুযোগ থাকে না। প্রধানমন্ত্রী তার নির্বাহী আদেশে আসন্ন দুর্গাপূজার আগেই দীর্ঘদিনের এই দাবি পূরণ ও বাস্তবায়নের ঘোষণা দেবেন বলে স্মারকলিপিতে আশা প্রকাশ করা হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com