অধ্যক্ষ মাহফুজা হত্যা মামলার রায় ৪ অক্টোবর

৩০ সেপ্টেম্বর ২০২০

 আদালত প্রতিবেদক

মাহফুজা চৌধুরী পারভীন -ফাইল ছবি

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় আগামী ৪ অক্টোবর রায় ঘোষণা করা হবে। ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান বুধবার রায়ের জন্য এই দিন ধার্য করেন।

এই মামলার দুই আসামি হলেন- গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না ও রুমা ওরফে রেশমা। এদিন তারা আদালতে উপস্থিত ছিলেন।

গত ২৭ সেপ্টেম্বর দুই আসামির আত্মপক্ষ সমর্থন শেষে বিচারক যুক্তিতর্ক উপস্থাপনের জন্য বুধবার দিন ধার্য করেছিলেন। সে অনুযায়ী বুধবার যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক রায়ের এই দিন ধার্য করেন। এই মামলায় রাষ্ট্রপক্ষে ৩৪ সাক্ষীর মধ্যে মামলার তদন্ত কর্মকর্তাসহ ২৭ জন আদালতে সাক্ষ্য দেন।

২০১৮ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর এলিফেন্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী পারভীন। এ ঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা নিউ মার্কেট থানায় মামলা দায়ের করেন। গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমা এবং দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমকে গ্রেফতারের পর রিমান্ডে নেয় পুলিশ। স্বপনা এবং রুমা হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে। ২০১৯ সালের ২১ জুলাই মামলাটিতে অভিযোগপত্র দেন নিউ মার্কেট থানার এসআই আলমগীর হোসেন। বাসায় থাকা ২০ ভরি সোনা, একটি স্যামসাং মোবাইল সেট এবং নগদ ৫০ হাজার টাকা চুরি করতে আসামিরা মাহফুজাকে নাকে-মুখে ওড়না পেচিয়ে বালিশচাপা দিয়ে হত্যা করে বলে অভিযোগপত্রে বলা হয়েছে। এ ছাড়া অভিযোগপত্রে রেশমা ও স্বপ্নাকে প্রাথমিকভাবে অভিযুক্ত করা হলেও রুনু বেগম নামে একজনকে অব্যাহতির সুপারিশ করা হয়। চলতি বছর ১৯ ফেব্রুয়ারি মামলার বাদী ও নিহতের স্বামী ইসমত কাদির গামার জবানবন্দি গ্রহণের মাধ্যমে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছিল।

মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তার স্বামী ইসমত কাদির গামা মুক্তিযোদ্ধা ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)