পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ৭০০ ট্রাক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০ । ১৭:১৪

শিবালয় (মানিকগঞ্জ)প্রতিনিধি

পারাপারের অপেক্ষায় থাকা ট্রাকের লাইন ছবি- সমকাল

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে নাব্যতা সংকটের কারণে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। এতে পাটুরিয়া ঘাটে আটকে পড়েছে পণ্যবাহী প্রায় ৭০০ ট্রাক। এদিকে এ নৌ-রুটে চলাচলরত ১৮টি ফেরির মধ্যে ৩টি ফেরি বিকল থাকায় ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারপার করা হচ্ছে।

এছাড়া গত কয়েক দিন ধরে নদীতে দ্রুত পানি হ্রাস পাওয়ায় প্রতিদিনই ফেরি ঘাটের ২-৩টি করে পল্টুন বন্ধ রাখতে হচ্ছে। এতে যানবাহন পারাপারে সময় বেশি লাগছে।  ফলে ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

ঢাকার গাজীপুর থেকে ছেড়ে আসা যশোরগামী ট্রাকচালক সুমন হোসেন জানান, তিনি গত শুক্রবার সকালে পটুরিয়া ঘাটে আসেন। কিন্ত  এই নৌ-রুটে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বিঘ্ন হওয়ায় পাটুরিয়া ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে রোববার বিকেল ৩টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি।

ঢাকার গাজীপুর থেকে ছেড়ে আসা রাজবাড়ীগামী ট্রাকচালক বারেক হোসেন জানান, গত শনিবার রাতে পাটুরিয়া ঘাটে আসেন। কিন্ত রোববার বিকেল ৩টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি তিনি। এ রকম প্রায় ৭০০ ট্রাক পারাপারের অপেক্ষায় ঘাট এলাকায় পড়ে রয়েছে বলেও জানান তিনি।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, গত ১০ দিন ধরে পদ্মা-যমুনা নদীতে দ্রুত পানি হ্রাস পাওয়ায় এ নৌ-রুটে  ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হচ্ছে।  তিনি আরও জানান, ঘাটে যাত্রীবাহী যানবাহনের চাপ বৃদ্ধি পেলে ট্রাক কম পারাপার করে অগ্রাধিকার ভিত্তিতে বাস ও কোচ পারাপার করা হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com