‘ভেজালমুক্ত খাদ্য উপকরণ চাই’

প্রকাশ: ২০ অক্টোবর ২০ । ২১:১৫ | আপডেট: ২০ অক্টোবর ২০ । ২২:৩০

অনলাইন ডেস্ক

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হলে ভেজালমুক্ত খাদ্য উপকরণ নিশ্চিত করার দাবি তুলেছেন দেশের শেফরা। রাজধানীতে ‘রন্ধনশিল্পী দিবস ২০২০’ এর র‌্যালিতে ‘ভেজালমুক্ত খাদ্য উপকরণ চাই’ ব্যানারে এই দাবি তোলেন তারা।

মঙ্গলবার বিশ্বজুড়ে আয়োজিত ‘ইন্টারন্যাশনাল শেফস ডে টুয়েন্টি টুয়েন্টি’ এর সমান্তরালে বাংলাদেশেও উদযাপন হচ্ছে ‘রন্ধনশিল্পী দিবস ২০২০’। দেশের প্রথম ফুড ম্যাগাজিন স্বাদকাহন এবং ফুড সেক্টর নিউজলেটার ফুডজগত এর আয়োজনে দ্বিতীয়বারের মতো উদযাপন হচ্ছে এই দিবস। এ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে শেফদের র‌্যালিটি রাজপথ প্রদক্ষিণ করে।

এর আগে সংক্ষিপ্ত বক্তৃতায় সিনিয়র শেফ দিল আফরোজ সাইয়েদা বলেন, ‘ভেজালমুক্ত খাদ্য উপকরণ চাই’ একটি জাতীয় স্লোগান ও আন্দোলন। সরকার ও সমাজের সবাই মিলেই একে সফল করতে হবে।’ 

এ সময় আরও বক্তব্য রাখেন রুপচাঁদা জাতীয় রেসিপি প্রতিযোগিতার জাতীয় শেফ নাজিয়া ফারহানা শান্তা এবং বিভিন্ন পাঁচতারকা হোটেলে অভিজ্ঞ ও বর্তমানে ফুডপান্ডা’র রেসিপি গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রধান শেফ মইনুল হক প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com