নারী এনজিওকর্মীর বিরুদ্ধে বিজিবির মামলার প্রতিবেদন রোববার

২১ নভেম্বর ২০২০ | আপডেট: ২১ নভেম্বর ২০২০

কক্সবাজার অফিস

কক্সবাজারের ম্যাপ

কক্সবাজারে এক নারী এনজিওকর্মীর বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির করা ১০০ কোটি টাকার মানহানি মামলায় তদন্ত প্রতিবেদন জমা দিচ্ছে পুলিশ। মামলাটির শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে রোববার। এদিন আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

বিজিবি সূত্র জানায়, গত ৮ অক্টোবর টেকনাফে বিজিবি-২ ব্যাটালিয়নের দমদমিয়া চেকপোস্টে ব্লাস্ট নামে একটি এনজিও’র এক কর্মীকে তল্লাশি করা হয়। অটোরিকশার যাত্রী ওই নারী পরে বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে গত ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই নারীর বিরুদ্ধে মানহানির মামলা করে বিজিবি।

বিজিবির দমদমিয়া তল্লাশি ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত জেসিও নায়েব সুবেদার মোহাম্মদ আলী মোল্লা বাদী হয়ে মামলাটি করেন। এরপর আদালত সাত কার্যদিবসের মধ্যে মামলার উল্লিখিত সাক্ষীদের জবানবন্দি নিয়ে বিস্তারিত প্রতিবেদন দাখিল করার জন্য টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

তবে এ বিষয়ে নারী এনজিও কর্মীর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তিনি ফোন রিসিভ করেননি। এনজিও সংস্থা ব্লাস্টের কোনো কর্মকর্তাও কথা বলতে রাজি হননি।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)