যশোরে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ১

খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ

২১ নভেম্বর ২০২০ | আপডেট: ২১ নভেম্বর ২০২০

যশোর অফিস

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ট্রাক- সমকাল

যশোর নতুন বাস টার্মিনালের কাছে মুড়লি রেল ক্রসিংয়ে খুলনাগামী একটি ট্রেনের সঙ্গে কয়লাবোঝায় ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে ট্রাকের চালক আকবর আলী (৪৫) নিহত এবং হেলপার অঙ্গত (৩০) আহত হয়েছেন। এ দুর্ঘটনার পর খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

নিহত আকবার আলী (৪৫) চাঁপাইনবাবগঞ্জের মৃত সাজ্জাদ হোসেনের ছেলে। হেলপার অঙ্গতের বাড়ি রাজশাহীর গোদাগাড়ি উপজেলার বাসিদেবপুরে।

যশোরের রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, কয়লাবাহী ট্রাকটি রেলক্রসিংয়ের গেট ভেঙ্গে লাইনের উপর চলে আসলে দুর্ঘটনাটি ঘটে। এতে ট্রেনের ইঞ্জিনের ক্ষতি হয়েছে। ট্রাকটি অপসারণের পর এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হতে কয়েক ঘন্টা সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পুলিশের চাচঁড়া ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক রোকিবুজ্জামান জানান, যাত্রীবাহী ট্রেন কপোতাক্ষ এক্সপ্রেস রাত ৭টা ৫০ মিনিটে যশোর স্টেশন থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়। মুড়লি রেলক্রসিং অতিক্রম করার সময় নওয়াপাড়া থেকে আসা কয়লাবোঝাই ট্রাকটি গেট ভেঙ্গে রেললাইনে উঠে পড়ে। এতে ঘটনাস্থলে ট্রাকের চালক নিহত ও হেলপার আহত হন।

ট্রেনটির লোকমাস্টার (চালক) সৈয়দ আবু বকর সিদ্দিক বলেন, ঘটনার সময় ট্রেনের গতি ছিল ৬৮ কিলোমিটার। রেলক্রসিংয়ের গেটম্যানের গ্রিন সিগন্যাল পেয়ে একই গতিতে ট্রেন চালানো হচ্ছিল। কিন্তু গেটের একদম কাছে পৌঁছালে গেটম্যান হঠাৎ করে রেড সিগন্যাল দেখায়। তখন আর কিছুই করার ছিল না। ট্রেনের ধাক্কায় ট্রাকে থাকা কয়লার গুঁড়া চারিদিকে ছড়িয়ে অন্ধকার হয়ে পড়ে।

আবু বকর সিদ্দিক বলেন, খুলনা থেকে উদ্ধারকারী ট্রেন যশোরের উদ্দেশে রওনা হয়েছে। উদ্ধারকারী ট্রেন পৌঁছে রেললাইন পরিস্কার করার পর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হতে কয়েক ঘন্টা সময় লাগতে পারে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)