স্বর্ণের দাম আরও কমলো

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০ । ০০:১৬ | আপডেট: ০২ ডিসেম্বর ২০ । ০১:৪৯

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

দেশের বাজারে স্বর্ণের দাম আরও কমেছে। মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন নির্ধারিত দাম অনুযায়ী, বুধবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ বিক্রি হবে ৭২ হাজার ৬৬৭ টাকা, মঙ্গলবার পর্যন্ত যা ছিল ৭৩ হাজার ৮৩৩  টাকা।

২১ ক্যারেটের স্বর্ণ বিক্রি হবে ৬৯ হাজার ৫১৭ টাকা, মঙ্গলবার পর্যন্ত এর দাম ছিল ৭০ হাজার ৬৮৪। আর ১৮ ক্যারেটের স্বর্ণ বিক্রি হবে ৬০ হাজার ৭৬৯ টাকা, যা ছিল ৬১ হাজার ৯৩৬ টাকা। সনাতনী স্বর্ণের নতুন দর ৫০ হাজার ৪৪৭ টাকা, যা ছিল ৫১ হাজার ৬১৩ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হবে এক হাজার ৫১৬ টাকায়। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতনী রুপার দাম ৯৩৩ টাকা।

এর আগে গত ২৫ নভেম্বর একদফা কমেছিল স্বর্ণের দাম। তবে তার আগে দেশে স্বর্ণের দাম কয়েক দফা বাড়ে। গত ১৫ অক্টোবর সর্বশেষ সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়েছিল বাজুস।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com