ফুলবাড়ীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ১

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০ । ১৩:০২ | আপডেট: ২২ ডিসেম্বর ২০ । ১৩:০৭

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের ফুলবাড়ীতে মালবাহী ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে ফুলবাড়ী স্টেশনের পয়েন্টস ম্যান সুসান্ত কুমার দাস (৩৩) নিহত হয়েছেন। সোমবার রাত ১টার দিকে ফুলবাড়ী স্টেশনের অদূরে স্বজনপুকুর গুমটি এলকায় এ দুর্ঘটনা ঘটে।

স্টেশন মাস্টার মো. রফিক চৌধুরী জানান, দুর্ঘটনার পর পার্বতীপুর ও ফুলবাড়ী হয়ে সারা দেশের রেল যোগাযোগ ৫ ঘণ্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। দুর্ঘটনা স্থল থেকে মালবাহী ট্রেন ও ট্রাকটি উদ্ধারের কাজ চলছে।

মালবাহী ট্রেনের সাথে ধাক্কা লাগা ট্রাক চালক মো. সাইদুল জানান, সোমবার ঠাকুরগাঁও থেকে ধান নিয়ে বগুড়া যাওয়ার পথে রাত ১টার দিকে ঘন কুয়াশায় ফুলবাড়ী রেলগুমটি অতিক্রম করার সময় ট্রেনটি সজোরে ট্রাকটিকে পিছনের দিকে ধাক্কা মারে। এতে ট্রাকটি ছিটকে পড়ে।

ফুলবাড়ী রেল স্টেশনে ওই সময় দায়িত্বরত স্টেশন মাস্টার মো. ইস্রাফিল সরকার জানান, সোমবার রাত ১টা ৫ মিনিটে ফুলবাড়ী স্টেশনে যাত্রীবাহী ট্রেন ১ নম্বর লাইনে প্রবেশ করে। ওই সময় পার্বতীপুর থেকে ঢাকাগামী মালবাহী এমজিবিসি মালট্রেনটি লাইন ক্লিয়ার দেওয়ার পূর্বে একই লাইনে ঢুকে পড়ে। ওই লাইনেই ফুলবাড়ী স্টেশনের প্লাটফর্মে খুলনা মেইল ট্রেনটি দাঁড়িয়েছিল। ওই সময় স্টেশনের অদূরে স্বজনপুকুর গুমটি এলাকার রেলগেট অতিক্রমকারী ধানের বস্তা বোঝাই একটি ট্রাককে সজোরে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। ট্রেনটি ১নং লাইনে ঢুকে পড়লে দাঁড়িয়ে থাকা ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটতো। এতে হতাহতের সংখ্যাসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হতো। আমরা অল্পেরজন্য বড় ধরনের বিপদ থেকে বেঁচেছি।

তিনি জানান, বর্তমানে ট্রাকটি লাইনের পাশে রয়েছে। ৫ ঘণ্টা বিলম্বে ২ নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। ঘটনার পরই পাকশি কন্ট্রোলে খবর দেয়া হয়েছে। 

পার্বতীপুর জিআরপি থানার এসআই আবু সাইদ জানান, ঘটনা জানার পর আমরা ফুলবাড়ী পৌঁছাই। মঙ্গলবার সকালে ফুলবাড়ী ফায়ার সার্ভিসের সহায়তায় ট্রেনের ধাক্কা খাওয়া ট্রাক সরাতে গিয়ে ট্রাকের নীচ থেকে পয়েন্টসম্যান সুসান্তের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com