কাবুলে বোমা হামলায় চিকিৎসকসহ নিহত ৫

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০ । ১৬:৪৯

অনলাইন ডেস্ক

ছবি: এএফপি

আফগানিস্তানে গাড়ির সঙ্গে আটকে রাখা ম্যাগনেটিক বোমা বিস্ফোরিত হয়ে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। এদের মধ্যে চারজনই চিকিৎসক। 

মঙ্গলবার রাজধানী কাবুলে এই ঘটনা ঘটে। চিকিৎসকরা  সেসময় গাড়িতে চড়ে কাবুলের উপকণ্ঠে পুল –ই- চারখি কারাগারে যাচ্ছিলেন। পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামারজ জানান, ওই কারাগারে কয়েকশ তালেবান বন্দিকে রাখা হয়েছে। খবর আল জাজিরার।

এই হামলা চিকিৎসকদের লক্ষ্য করে হয়েছে কিনা সে ব্যাপারে স্পষ্ট করে কিছু বলেনি পুলিশ। পঞ্চম ব্যক্তির পরিচয় এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ। বিস্ফোরণে আরো কম পক্ষে দু’জন আহত হয়েছে। বিস্ফোরণের কারণে কাছাকাছি কয়েকটি বাড়ি ও দোকান ক্ষতিগ্রস্ত হয়। হামলার দায় অবশ্য কেউ স্বীকার করেনি। তবে সাম্প্রতিক মাসগুলোতে কাবুলে ইসলামিক স্টেটের জঙ্গিদের তৎপরতা দেখে অনুমান যায় মঙ্গলবারের হামলার পেছনেও ইসলামিক স্টেটের হাত রয়েছে। 

গত শনিবার আফগানিস্তানে অবস্থিত যুক্তরাষ্ট্রের সামরিক স্থাপনাগুলোতে রকেট হামলা চালানোর কথা স্বীকার করেছে। তাতে কোনো প্রাণহানি ঘটেনি বলে জানিয়েছে ন্যাটো জোট এবং স্থানীয় প্রাদেশিক কর্মকর্তারা। 

এর আগে সোমবার গজনিতে আফগান সাংবাদিক রহমতুল্লাহ নেকজাদকে গুলি করে হত্যা করা হয়। তার আগের দিন কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত হন কম পক্ষে ১৫ জন। নিহতদের মধ্যে ছিলেন একজন রাজনীতিবিদ খান মোহাম্মদ ওয়ার্দাকও।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com