এবার বেয়াইকে ক্ষমা করলেন ট্রাম্প

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০ । ১২:৩৬ | আপডেট: ২৪ ডিসেম্বর ২০ । ১২:৫২

অনলাইন ডেস্ক

ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার ক্ষমা করেছেন তার নির্বাচনী প্রচার শিবিরের সাবেক ব্যবস্থাপক পল ম্যানাফোর্ট, সাবেক উপদেষ্টা রজার স্টোন ও তার বেয়াই চার্লস কুশনারকে।

বুধবার রাতে তিনি প্রেসিডেন্টের ক্ষমতাবলে তাদের ক্ষমা করেন। খবর বিবিসির

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ নিয়ে এক তদন্তে ২০১৮ সালে ম্যানাফোর্ট দোষী সাব্যস্ত হয়েছিলেন।

কংগ্রেসকে মিথ্যা বলার দায়ে স্টোন দণ্ডিত হয়েছিলেন। ট্রাম্প এর আগে তার সাজা কমিয়েছিলেন।

কর ফাঁকি, সাক্ষীর উপর প্রভাব বিস্তারসহ একাধিক অভিযোগে ২০০৪ সালে ২ বছরের সাজা পেয়েছিলেন ট্রাম্পকন্যা ইভাঙ্কার শ্বশুর চার্লস কুশনার। 

আগামী মাসে হোয়াইট হাউস ছাড়ার আগে ট্রাম্পের অনুকম্পায় মোট ২৯ দণ্ডিত আসামি উপকৃত হলেন। এর মধ্যে ২৬ জন পেয়েছেন পূর্ণাঙ্গ ক্ষমা, ৩ জনের সাজা কমেছে।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট কারও সাজা কমালে তার দোষ খারিজ হয়ে যায়না বা তিনি নির্দোষ এমনটা বোঝায় না। তবে প্রেসিডেন্ট ক্ষমা করলে দোষী ব্যক্তি ভোটাধিকারসহ আরও কিছু সুযোগসুবিধা ফেরত পান।   

এর আগে, মঙ্গলবার ট্রাম্প সাবেক দুই সহযোগীসহ ১৫ জনকে ক্ষমা ও ৫ জনের সাজা কমান। নভেম্বরে তিনি তার আরেক সহযোগী, যুক্তরাষ্ট্রের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনকেও ক্ষমা করে দিয়েছিলেন। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com