শ্রীলংকায় এসে করোনা শনাক্ত মঈন আলীর

প্রকাশ: ০৪ জানুয়ারি ২১ । ১৯:৪৯

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ইংলিশ স্পিন অলরাউন্ডার মঈন আলী শ্রীলংকা সফরে এসে করোনা শনাক্ত হয়েছেন। তাকে তাই দশ দিনের আইসোলেশনে পাঠানো হচ্ছে। গল টেস্ট থেকে তাই এক প্রকার ছিটকে গেলেন এই অলরাউন্ডার। তার সবচেয়ে বেশি সংস্পর্শে এসেছেন ক্রিস ওকস। ইংলিশ এই পেসারকেও তাই দল থেকে রাখা হবে আলাদা। থাকতে হবে সাতদিনের আইসোলেশনে।

শ্রীলংকার হাম্বানতোতা বিমানবন্দরে নামার পর ইংলিশ ক্রিকেটারদের পিসিআর টেস্ট করানো হয়। ওই টেস্টে পজিটিভ এসেছেন মঈন আলী। শ্রীলংকা সফরের করোনা প্রটোকল অনুযায়ী, তাকে তাই ১৩ জানুয়ারি পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। পরদিন গলে মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। মঈনের তাই ওই টেস্ট খেলার সুযোগ নেই এটা বলার অপেক্ষা রাখে না।

গত ৩০ ডিসেম্বর ইংল্যান্ড ছাড়ার আগে করোনা পরীক্ষা করানো হয় ইংলিশ ক্রিকেটারদের। ওই পরীক্ষায় দলের সবাই করোনা নেগেটিভ আসেন। তাই ধারণা করা হচ্ছে গত তিনদিনের মধ্যেই ভাইরাসটির সংস্পর্শে এসেছেন মঈন। দলের অন্যরা দ্বিতীয়বারের পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় তারা বুধবার থেকে অনুশীলনে নামতে পারবেন।

মঈন ছিটকে যাওয়ায় শ্রীলংকার স্পিন বান্ধব উইকেটে স্পিন আক্রমণ সামলানোর জন্য থাকছেন মাত্র ডোম বেস এবং জ্যাক লিস। রিজার্ভ দল থেকে তাই ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্টের আগে একজন স্পিনার আনতে পারে। এর আগে করোনার কারণে শ্রীলংকা-ইংল্যান্ডের এই সিরিজটি স্থগিত হয়েছিল। এরপর নানান চড়াই-উৎরাই পেরিয়ে দুই বোর্ডের সম্মতিতে আবার মাঠে গড়াতে যাচ্ছে সিরিজটি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com