সাংবাদিককে ‘হুমকি দেওয়ায়’ হোয়াইট হাউস কর্মকর্তা বরখাস্ত

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২১ । ১৭:৫২

অনলাইন ডেস্ক

জো বাইডেনের উপ-প্রেসসচিব টিজে ডকলো- এপিএ

ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন করায় এক নারী সাংবাদিককে ‘ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছিলেন হোয়াইট হাউসের এক মুখপাত্র। সেই কর্মকর্তাকে সাতদিনের জন্য বিনা বেতনে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

বিবিসি জানায়, প্রেসিডেন্ট জো বাইডেনের উপ-প্রেসসচিব টিজে ডকলো সম্প্রতি পলিটিকোর রিপোর্টার তারা পামেরিকে ‘ধ্বংস করে দেওয়ার হুমকি দেন। এর জেরে টিজে ডকলোকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার হোয়াইট হাউসের প্রেসসচিব জানিয়েছেন, ওই ঘটনার পর ডকলো সাংবাদিক পামেরির কাছে ক্ষমা চেয়েছেন। প্রেসসচিব টুইটে বলেন, ডকলো নিজেই প্রথমে স্বীকার করেছেন, তিনি প্রেসিডেন্টের বেঁধে দেওয়া আচরণবিধি অনুসরণ করতে পারেননি।

এক সপ্তাহের জন্য বিনা বেতনে বরখাস্ত করা ছাড়াও কাজে ফেরার পর ডকলো আর কখনও পলিটিকোর রিপোর্টারদের সঙ্গে কাজ করতে পারবেন না বলেও জানান তিনি। এ বিষয়ে ডকলো ব্যক্তিগতভাবে কোনো মন্তব্য করেননি।

সাংবাদিক পামেরি আরেক সাংবাদিকের সঙ্গে ডকলোর সম্পর্কে গুঞ্জন নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির কাজ করছেন।

ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে ডকলো কাণ্ড নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ পায়। প্রতিবেদনে বলা হয়, পামেরিকে ফোন করে ডকলো বলেছেন, ‘আমি আপনাকে ধ্বংস করে দেব’। এছাড়া তিনি ফোনে আরও অবমাননাকর এবং উদভ্রান্ত কথা বলেছেন বলেও দাবি করা হয়।

ডকলোকে সাময়িক বরখাস্ত করা হলেও অনেকে তাতে সন্তুষ্ট হননি। তাদের মতে, প্রেসিডেন্ট বাইডেন এক্ষেত্রে আরও কঠোর ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হয়েছেন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com