দেশের ভালো হলে যেকোনো মুহূর্তে পদত্যাগে প্রস্তুত: মাহবুব তালুকদার

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২১ । ১৭:৫৬

সমকাল প্রতিবেদক

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, আমি পদত্যাগ করলে যদি দেশের ভালো হয়, কোনো উপকার হয়, তাহলে সেই ভালোর জন্য যেকোনো মুহূর্তে পদত্যাগ করতে প্রস্তুত আছি। সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সহকর্মীদের সঙ্গে ভিন্নমতের জন্য আলোচিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বর্তমান নির্বাচন কমিশনের চার বছর পূর্তি এবং স্থানীয় সরকার নির্বাচন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মাহবুব তালুকদার।

দেশের ৪২ নাগরিক নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে অপসারণ চেয়ে একটি চিঠি দিয়েছেন। এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার বলেন, আমাদের কাছে পদত্যাগ দাবি করেছেন কিনা, জানি না। দাবি যদি করে থাকেন, আর আমি ব্যক্তিগতভাবে পদত্যাগ করলে যদি ভালো হয়, দেশের যদি কোনো উপকার হয়, তাহলে আমি সেই ভালোর জন্য যেকোনো মুহূর্তে পদত্যাগ করতে প্রস্তুত।

সোমবার নির্বাচন ভবনের নিজের দপ্তরে ‘ইসির পঞ্চম বর্ষের প্রারম্ভে আমার বক্তব্য’ শিরোনামে বক্তব্য নিয়ে সাংবাদিকদের সামনে আসেন এ নির্বাচন কমিশনার। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে নূরুল হুদা নেতৃত্বাধীন ইসি যাত্রা শুরু করে। ২০২২ সালে তাদের মেয়াদ শেষ হবে।

মাহবুব তালুকদার বলেন, আমরা একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচন কমিশনার নির্বাচিত হয়েছি। এখন যদি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করা হয়, সে বিষয়ে আমাদের কিছু বলার নেই। একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচিত হওয়ার পর পদত্যাগ করে ফেলাটা কোনো বিষয় না বলে মনে করি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com