ভুয়া মুক্তিযোদ্ধা তালিকা করছে সরকার: রিজভী

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরি করছে। তারা মুক্তিযুদ্ধ করেননি, কীভাবে রণাঙ্গনে মুক্তিযুদ্ধ হয়েছে দেখেননি। আওয়ামী লীগের লোকজনদের দিয়ে এই তালিকা করা হচ্ছে। তারা প্রকৃত মুক্তিযোদ্ধাদের খেতাব কেড়ে নিয়ে তাদের অপমান করতে চায়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের 'বীরউত্তম' খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে রুহুল কবির রিজভী এসব বলেন। ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর আয়োজন করে।

রিজভী বলেন, খ্যাতনামা মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম বলেছেন, একাত্তরে ৮০ হাজার মুক্তিযোদ্ধা লড়াই করেছেন। আর আওয়ামী লীগ সরকার আড়াই লাখ মুক্তিযোদ্ধার তালিকা করছে। নিজেদের আত্মীয়-স্বজন, নাতি-নাতনি, যাদের একাত্তর সালে জন্ম হয়নি তাদেরও তালিকায় রাখছে তারা।

আলজাজিরার প্রতিবেদনের প্রসঙ্গ টেনে বিএনপি নেতা রিজভী বলেন, এই প্রতিবেদন দেখলে গা শিউরে ওঠে। এভাবে অপরাধীদের রাষ্ট্রীয় ক্ষমা করা হয়েছে। তিনি বলেন, সরকার নিজেদের কুকীর্তি-অপকীর্তি আড়াল করতে দেশের শ্রেষ্ঠ সন্তানের খেতাব কেড়ে নিচ্ছে। তবে এতে জিয়াউর রহমানের কিছু হবে না, তিনি একজন সুপ্রতিষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা।

সংগঠনের সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব আবদুস সালামের পরিচালনায় মানববন্ধনে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, ড্যাবের সিরাজুল ইসলাম, শাহ আমান উল্লাহ, এরফানুল হক সিদ্দিকীসহ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com