খােঁজ খবর

২৪ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১

ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যান এবার কুষ্টিয়ায়

ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যান তাদের সপ্তম শোরুম চালু করেছে লালনের শহর কুষ্টিয়ায়। গত পহেলা ফাল্কগ্দুনে নতুন এ শাখার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যানের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ডিজাইনার রাকিক হোসেন ও স্থানীয় সুধীজন। এ শাখায় মিলবে শার্ট, টি-শার্ট, পলো শার্ট, প্যান্টসহ রকমারি পোশাক। তাদের শোরুম রয়েছে ঢাকার আজিজ সুপার মার্কেট, আদাবরের শম্পা মার্কেট, হবিগঞ্জের টাউন হল রোড এবং সদর রোড টাঙ্গাইল। ফোন: ০১৯১৯৯৯১৮০১।

কক্সবাজারে ভাড়ায় বাইক

ভ্রমণে বাড়তি আনন্দ দিতে কক্সবাজারে যাত্রা করেছে বিবাইক। এখান থেকে পর্যটকরা ভাড়ায় নিতে পারবেন স্কুটার। সেই স্কুটারে নিজের ইচ্ছেমতো ঘুরতে পারবেন কক্সবাজারের দর্শনীয় স্থান। ভাড়া প্রথম ঘণ্টা ১৫০ টাকা ও পরবর্তী ঘণ্টা ১০০ টাকা করে। বিবাইকের উদ্যোক্তারা জানান, কক্সবাজারে ভ্রমণকে সহজ করাই তাদের প্রধান লক্ষ্য। এ ছাড়া অনেকে কক্সবাজারে বেড়াতে এসে গাড়ি ভাড়া নিয়ে সমস্যায় পড়েন। তাদের সমস্যা দূর করতেই এ উদ্যোগ। প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান দ্বীন ইসলাম বলেন, প্রাথমিকভাবে কক্সবাজারে এ সুবিধা মিলবে। পর্যায়ক্রমে দেশের অন্যান্য পর্যটন এলাকাতেও এটি চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ আবু তাহের ও ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজালাল জানান, সেবাটিকে আরও সামনে এগিয়ে নিতে নিরলস কাজ করছেন তারা। বিস্তারিত: bbike.com.bd|।

দশ বছরে গ্রামীণ ইউনিক্লো

দশ বছর পূর্তি করল ফ্যাশন ব্র্যান্ড 'গ্রামীণ ইউনিক্লো'। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ব্র্যান্ডটির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হক বলেন, দেশের মানুষের লাইফস্টাইল পরিবর্তনের জন্য ও সমাজের কল্যাণের জন্য প্রতিনিয়ক চেষ্টা করে যাচ্ছে। আজকের যে অর্জন সেটির যাত্রা শুরু ২০১০ সালের সেপ্টেম্বর মাসে। শুরুতে গ্রামের নারীদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্যানিটারি প্রডাক্ট ও পোশাক বিক্রি করত। ২০১৩ সালে চালু হয় দুটি স্টোর। যেখানে শুরু হয় তৈরি পোশাক বিক্রি। প্রতিষ্ঠানটির দশ বছর পূর্তি উপলক্ষে কেনাকাটায় স্ট্ক্র্যাচ কার্ডের মাধ্যমে থাকছে সবোচ্চ ৮০ শতাংশ ছাড় ও উপহার। এই অফার মিলবে যে কোনো স্টোর অথবা ফেসবুক থেকে কেনাকাটায়। বর্তমানে গ্রামীণ ইউনিক্লোর বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, ধানমন্ডি সায়েন্সল্যাব মোড়, কাঁটাবন মোড়সহ ঢাকায় আরও ১২ টি আউটলেট রয়েছে।

নবাবগঞ্জে স্বপ্নের নতুন আউটলেট

নবাবগঞ্জে যাত্রা শুরু করল দেশের অন্যতম রিটেইল চেইন শপ 'স্বপ্ন'। গত শুক্রবার বাঘমারা বাজারের পুরাতন পালকি শোরুমে নতুন এ আউটলেটের উদ্বোধন করা হয়। আউটলেটের উদ্বোধন উপলক্ষে স্বপ্নর পক্ষ থেকে গ্রাহকদের জন্য রয়েছে মাসব্যাপী আকর্ষণীয় সব অফার। বাই ওয়ান গেট ওয়ান ফ্রি ছাড়াও এসব অফারের আওতায় থাকছে ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। 'স্বপ্ন'র রিটেইল এক্সপ্যানশন বিভাগের পরিচালক সামসুদ্দোহা শিমুল বলেন, স্থানীয়দের চাহিদার কথা মাথায় রেখে পণ্য রাখা হয়েছে আমাদের আউটেলেটে। আমরা তাদের কাছ থেকে পরামর্শ এবং মূল্যায়নও আশা করব। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্র্যাঞ্চাইজি বাঘমারা স্বপ্নর মো. রোমান মিয়া, নবাবগঞ্জের ফাতেমা বাজার স্বত্বাধিকারী মো. নুরু মিয়া, নবাবগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য মো. আলী রমজান, স্বপ্নর হেড অব বিজনেস এক্সপ্যানশন মোহাম্মদ মাহমুদ হোসেন, রিজিওনাল সেলস ম্যানেজার আবু হেনা রাফি, রিটেইল এক্সপ্যানশনের ডেপুটি ম্যানেজার ফেরদৌস জামান। বিশেষ সুবিধা দিতে থাকছে হোম ডেলিভারি সেবা। ফোন: ০১৯২৫৫০৭৫৫১।

গ্রীষ্ফ্মের কালেকশন নিয়ে লা রিভ

'সামার ২০২১:টুটি-ফ্রুটি কালেকশন' শিরোনামে গ্রীষ্ফ্মের কালেকশন নিয়ে এসেছে ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, এই গ্রীষ্ফ্মের ট্রেন্ড হিসেবে রঙিন ফল এবং সেই ফল-ফুলগুলোর প্রিন্ট (টুটি-ফ্রুটি) দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে। একই সঙ্গে প্রাধান্য পেয়েছে ক্যান্ডি-প্যালেটের উজ্জ্বল রঙগুলো। এই দুইয়ের সমন্বয়ে তৈরি হয়েছে আমাদের টুটি-ফ্রুটি কালেকশন। এর পাশাপাশি প্রিন্টে ফটোগ্রাফিক ভিজুয়াল, ডিটসিফ্লোরাল, ইস্টার্ন-প্রেসড-এ থরিয়েলফ্লোরাল, সামারট্রপিক, মরোক্কান, রেট্রো ও নস্টালজিক হলিডে থিম নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। কালার প্যালেটে থাকছে গ্রীষ্ফ্মের সকল উজ্জ্বল ও কোমল রঙ যেমন: কালো, সবুজ, নীল, খয়েরি, হলুদ, ছাই, রাস্টিরেড, টার্কিশ ব্লু, পিচ, ক্রিম, সি-উইড ও বেইজের ব্যবহার। কাপড় হিসেবে থাকছে সুতি, ভিসকস, ভয়েল, লিনেন, রেয়ন, ফেইলি, তাঁত, হাফসিল্ক্ক, মসলিন, জর্জেট, টুইল ও ড্রাইফিট বাছাই করা হয়েছে। এই কাপড়গুলোতে স্লাব, রামি, ইনজেক্ট ইয়ার্নডাই, টাইডাই ও ন্যাপসের দৃষ্টিনন্দন টেক্সচার এবারের বিশেষ বৈশিষ্ট্য।

গ্রন্থনা: শৈলী ডেস্ক

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)