ফরিদপুরে ব্যাম্বু বান্ডেলিং প্রযুক্তিতে বাঁধ নির্মাণ শুরু

২৪ ফেব্রুয়ারি ২০২১

ফরিদপুর অফিস

ফরিদপুরের ভাঙনকবলিত ডিক্রিরচর ইউনিয়ন রক্ষায় মঙ্গলবার ব্যাম্বু বান্ডেলিং প্রযুক্তি ব্যবহার করে বাঁধ নির্মাণ প্রকল্পের উদ্বোধন করা হয় সমকাল

ফরিদপুরের ভাঙনকবলিত ডিক্রিরচর ইউনিয়ন রক্ষায় ব্যাম্বু বান্ডেলিং প্রযুক্তি ব্যবহার করে বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়েছে। শারমিন গ্রুপের অর্থায়নে ও নদী গবেষণা ইনস্টিটিউটের কারিগরি সহায়তায় গতকাল মঙ্গলবার দুপুরে ভূইয়া ডাঙ্গী গ্রামের নদীর পাড়ে বাঁধ নির্মাণকাজের উদ্বোধন করা হয়।

ব্যাম্বু বান্ডেলিং প্রযুক্তি ব্যবহার করে প্রথম পর্যায়ে এক হাজার মিটার বাঁধ নির্মাণ করা হবে। এতে ব্যয় হবে ১৫ লাখ টাকা। পুরো ব্যয় নির্বাহ করে এতে সহযোগিতা করছেন ডিক্রিরচর ইউনিয়নের কৃতী সন্তান শারমিন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন।

ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বাঁধ নির্মাণকাজের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসলাম মোল্যা। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, শারমিন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন, হা-মীম গ্রুপের পরিচালক বেলাল হোসেন, ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা এবং নদী গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক কাজী রেজাউল করিম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিক্রিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ফজলুর রহমান ফজল, বেসরকারি উন্নয়ন সংস্থা একেকের নির্বাহী পরিচালক এএম জলিল, এবিএম আলাউদ্দিন, ইউপি সদস্য আব্দুল জলিল প্রমুখ।

শারমিন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন বলেন, ডিক্রিরচরের স্কুল, হাসপাতাল, মসজিদসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছি আমরা। এই জনবসতিকে নদীভাঙনের কবল থেকে রক্ষায় বাঁধ নির্মাণ প্রকল্পের সূচনা হলো।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)