কোম্পানীগঞ্জে সাংবাদিক হত্যা

হত্যাকারীদের একটু দেখতে চান মোজাক্কিরের বাবা

২৬ ফেব্রুয়ারি ২১ । ০০:০০

নোয়াখালী ও কোম্পানীগঞ্জ প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় গুলিতে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মোজাক্কিরের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে তার পরিবার।

গতকাল বৃহস্পতিবার সকালে নোয়াখালী প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে মোজাক্কিরের বাবা মাওলানা নূরুল হুদা নোয়াব আলী বলেন, 'আমার সহজ-সরল ও মানবিক ছেলেটাকে কে বা কারা এমন নিষ্ঠুরভাবে হত্যা করতে পারল, তাদের একটু দেখতে চাই। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে মোজাক্কিরের হত্যাকারীদের পরিচয় প্রকাশের দাবি জানাই।' মোজাক্কিরের মা মমতাজ বেগম বলেন, 'আমার ছেলেকে যে এমন নির্দয়ভাবে মেরেছে, আমি প্রধানমন্ত্রীর কাছে তার বিচার চাই।'

লিখিত বক্তব্যে মোজাক্কিরের বড় ভাই মাওলানা নূর উদ্দিন জানান, মোজাক্কির সাংবাদিকতা পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মকাে র সঙ্গে জড়িত ছিলেন। সব সময় অসুস্থ ও মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতেন। নোয়াখালী সরকারি কলেজের দর্শন বিভাগের ছাত্র ছিলেন তিনি। স্নাতক সম্মান শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে চলতি বছর স্নাতকোত্তর পরীক্ষার্থী ছিলেন মোজাক্কির।

এ ঘটনায় ন্যায়বিচার দাবি করেন নিহতের ভগ্নিপতি আওয়ামী লীগ নেতা আবদুস সাত্তার। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী কার্যালয়ের বিশেষ পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি বলেন, তারা মামলার তদন্তভার গ্রহণ করে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছেন। খুব শিগগির খুনের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে কাজ করছেন তারা।

এদিকে, মোজাক্কিরের হত্যার শাস্তি দাবিতে গতকাল দুপুরে কোম্পানীগঞ্জের বসুরহাটের জিরো পয়েন্টে কোম্পানীগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাবের সভাপতি একেএম আনোয়ার তোহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাফর উল্যাহ পলাশের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সমকালের কোম্পানীগঞ্জ প্রতিনিধি তবিবুর রহমান টিপু, মানবজমিনের প্রতিনিধি নাজিম উদ্দিন খোকন, যুগান্তর প্রতিনিধি শরফুদ্দিন শাহীন প্রমুখ। বক্তারা মোজাক্কিরের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই দাবিতে গতকাল কবিরহাট উপজেলা প্রেস ক্লাবের উদ্যোগেও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাজশাহী ব্যুরো জানায়, মোজাক্কির হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এই কর্মসূচি পালিত হয়।

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি জানান, হত্যাকারীদের শাস্তির দাবিতে কচুয়া প্রেস ক্লাবের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রেস ক্লাব প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

পঞ্চগড় প্রতিনিধি জানান, মোজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিকদের ওপর মামলা-হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন গণমাধ্যমকর্মীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় প্রেস ক্লাবের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা জাতীয় মহাসড়কের পাশে কর্মসূচি পালন করা হয়।





© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com