সাংবাদিক মোজাক্কির হত্যা: নোয়াখালীতে কালো পতাকা মিছিল

প্রকাশ: ০১ মার্চ ২০২১

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু'পক্ষের গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মোজাক্কির হত্যার প্রতিবাদে এবং দোষীদের বিচার দাবিতে কালো পতাকা নিয়ে মৌন মিছিল করেছেন জেলার কর্মরত সাংবাদিকরা- সমকাল

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু'পক্ষের গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মোজাক্কির হত্যার প্রতিবাদে এবং দোষীদের বিচার দাবিতে কালো পতাকা নিয়ে মৌন মিছিল করেছেন জেলার কর্মরত সাংবাদিকরা।

সোমবার সকাল ১১টায় নোয়াখালী প্রেস ক্লাবের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে জেলা ও উপজেলা পর্যায়ের শতাধিক সংবাদকর্মী অংশ নেন। 

এ ছাড়া বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা মিছিলে অংশ নেন। ৪৫ ফুট লম্বা কালো পতাকার দু'পাশে সারিবদ্ধভাবে গণমাধ্যম কর্মীরা মিছিলে অংশ নিলেও দেওয়া হয়নি কোনো স্লোগান। প্রত্যেক গণমাধ্যম কর্মীর হাতে ছিল একটি করে কালো পতাকা। স্থানীয় সাংবাদিক নেতারা জানান, মোজাক্কির হত্যার সঠিক বিচার না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

বিভিন্ন স্থানে মানববন্ধন, সমাবেশ : নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, নবীনগর প্রেস ক্লাবের উদ্যোগে স্থানীয় সাংবাদিকরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছেন। প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দীন মনিরের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন আবু কামাল খন্দকার, তাজুল ইসলাম চৌধুরী, ইব্রাহীম খলিল, মোহাম্মদ গোলাম মোস্তফা, ইসলাম বাবু, সেলিম রেজা প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক, ফেনী জানান, ফেনী রিপোর্টার্স ইউনিটি প্রতিবাদ সভা, মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছে। সোমবার সকালে ফেনী জিরো পয়েন্টে এই কর্মসূচিতে ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি এনামুল হক পাটোয়ারীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ওসমান হারুন মাহমুদ দুলাল, শাহাদাত হোসেন, আলী হায়দার মানিক, দিদারুল আলম, যতন মজুমদার, জাহাঙ্গীর আলম, ইমাম হোসেন কচি, শুকদেব নাথ তপন প্রমূখ।

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, সোমবার সকালে উপজেলা চত্বরে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। জুড়ী প্রেস ক্লাবের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাজুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, শিক্ষক ইছহাক আলী, আব্দুল আজিজ, সাংবাদিক মঞ্জুরে আলম লাল, কল্যাণ প্রসুণ চম্পু, ফখরুল ইসলাম, হারিছ মোহাম্মদ, এম. রাজু আহমদ প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com