মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার নিবাস করা হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

প্রকাশ: ০২ মার্চ ২০২১

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীরনিবাস নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযুদ্ধে শহীদদের উত্তরসূরিদের সংগঠন রক্তধারা '৭১ এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরসূরিদের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করতে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। মোজাম্মেল হক আরও বলেন, স্বাধীনতাবিরোধীরা আগেও বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছে, এখনও চালাচ্ছে। তিনি দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহ্বান জানান।

রক্তধারা '৭১ সংগঠনের সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন আরোমা দত্ত, এ কে এম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহ ঠাকুরতা, সংগীতশিল্পী সাদী মহম্মদ প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com