মেইলের বিরুদ্ধে মামলায় ৬ লাখ ২৫ হাজার ডলার পাচ্ছেন মেগান

প্রকাশ: ০৪ মার্চ ২১ । ১৭:৪২ | আপডেট: ০৪ মার্চ ২১ । ১৮:৩৭

অনলাইন ডেস্ক

মেগান মার্কেল

প্রিন্স হ্যারির স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল নিজের আইনি লড়াইয়ের খরচ বাবদ ছয় লাখ ২৫ হাজার মার্কিন ডলার (সাড়ে চার লাখ পাউন্ড) পেতে যাচ্ছেন। এ অর্থ দিতে হচ্ছে অ্যাসোসিয়েট নিউজপেপার্স গ্রুপকে।

গত মঙ্গলবার যুক্তরাজ্যের একটি আদালত এ সংক্রান্ত আদেশ দিয়েছেন। কারণ ওই প্রতিষ্ঠানের একটি পত্রিকা মেগান মার্কেলের ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করেছে বলে প্রমাণ হয়েছে। খবর রয়টার্স ও ইউএসএ টুডের

বিয়ের কয়েক মাস পর মেগান তার বাবাকে চিঠি লিখেন। পাঁচ পৃষ্ঠার ওই চিঠি প্রকাশ করে অ্যাসোসিয়েট নিউজপেপার্স গ্রুপের পত্রিকা মেইল অন সানডে এবং মেইল অনলাইন। এরপর অ্যাসোসিয়েট নিউজপেপার্সের বিরুদ্ধে মামলা করেন মেগান। সেই মামলার রায় হয় গত ফেব্রুয়ারিতে। আর এই রায়ে জিতেছেন মেগান।

মামলায় আইনি খরচ বাবদ ১৫ লাখ পাউন্ড দাবি করেন মেগান। এর অর্থের অংশ হিসেবে অন্তর্বর্তী সাড়ে সাত লাখ পাউন্ড চান মেগানের আইনজীবী ইয়ান মিল।

সেই অর্থ থেকেই সাড়ে চার লাখ পাউন্ড দেওয়ার জন্য অ্যাসোসিয়েট নিউজপেপারসকে আদেশ দিয়েছেন আদালত। তবে অ্যাসোসিয়েট নিউজপেপারসের আইনজীবী জানিয়েছেন, তারা এ বিষয়ে আপিল করবেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com