মশাল মিছিল থেকে গ্রেপ্তার সেই ৭ শিক্ষার্থীর ৬ জনের জামিন

প্রকাশ: ০৭ মার্চ ২১ । ২০:১৫

আদালত প্রতিবেদক

গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশাল মিছিল বের করে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। সেখানে বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তাদের। একপর্যায়ে লাঠিচার্জ করে পুলিশ- সমকাল

রাজধানীর শাহবাগে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর মশাল মিছিল থেকে গ্রেপ্তার সেই সাত শিক্ষার্থীর মধ্যে ছয়জনকে জামিন দেওয়া হয়েছে। রোববার ঢাকা মহানগর হাকিম আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশাল মিছিল বের করে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের অভিযোগে সাতজনকে আটক করা হয়।

তাদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দেওয়া ও হত্যাচেষ্টার অভিযোগে শাহবাগ থানায় ইতোমধ্যে মামলাও হয়েছে। এর প্রতিবাদেও বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়েছে বারবার।

জামিনপ্রাপ্তরা হলেন, তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, আকিব আহমেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী। তবে এ দিন তানজিমুর রহমান নামে অপর শিক্ষার্থীর পক্ষে জামিন আবেদন করা হয়নি।

আদালতে আবেদন করা শিক্ষার্থীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইমতিয়াজ আহমেদ, সোহেল আহমেদ ও মো. নুরুদ্দিন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com