গ্র্যামিতে বিয়ন্সে-টেইলর সুইফটের জয়জয়কার

প্রকাশ: ১৫ মার্চ ২১ । ২১:৫৭

সমকাল ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের স্টেপলস সেন্টারে রোববার রাতে বসেছিল সংগীতের অস্কারখ্যাত গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬৩তম আসর। বিশ্বসংগীতের বড় উজ্জ্বল তারকারা রাতকে করেছিলেন ঝলমলে। তবে আয়োজনের আকর্ষণ ছিলেন বিয়ন্সে ও টেইলর সুইফট।

'ব্ল্যাক প্যারাডে' গানের জন্য 'সেরা আর অ্যান্ড বি পারফরম্যান্স' বিভাগে জয়ী হন যুক্তরাষ্ট্রের পপ তারকা বিয়ন্সে। এর মধ্য দিয়ে নারী গায়িকাদের তালিকায় সর্বোচ্চ গ্র্যামি অ্যাওয়ার্ড পাওয়ার রেকর্ড গড়লেন তিনি। তার ঝুলিতে এখন রয়েছে ২৮টি পুরস্কার। এর মধ্য দিয়ে আমেরিকান ব্লুগ্রাস গায়িকা অ্যালিসন ক্রাউসকে টপকে গেলেন তিনি। গ্র্যামির আসরে সর্বাধিক ৯টি শাখায় মনোনয়ন পেয়েছিলেন বিয়ন্সে। এর মধ্যে চারটি পুরস্কার জিতেছেন তিনি। সর্বাধিক ট্রফি গেছে তার হাতেই। 

পুরস্কার পেয়ে আবেগঘন হয়ে যান বিয়ন্সে। তিনি বলেন, 'আমি একজন শিল্পী। সেই জায়গা থেকে বিশ্বাস করি, আমার কাজে সব সময় বিভিন্ন সময় উঠে এসেছে। আমি কৃতজ্ঞ সবার প্রতি, যারা আমাকে সাপোর্ট দিয়ে এতদূর নিয়ে এসেছেন।'

এদিকে, তৃতীয়বারের মতো 'অ্যালবাম অব দ্য ইয়ার' বিভাগে পুরস্কার পান টেইলর সুইফট। নারী সংগীতশিল্পী হিসেবে এর আগে কেউ এতবার এই পুরস্কার পাননি। তার অ্যালবামের নাম 'ফোকলোর'। পুরস্কার পেয়ে টেইলর সুইফট বলেন, 'সবার প্রতি আমি কৃতজ্ঞ। ভক্তদের বিশেষ ধন্যবাদ দিতে চাই। তাদের ভালোবাসা ও অনুপ্রেরণায় আমার সফলতা এসেছে। আমি তাদের কথা কখনোই ভুলব না।'

টেইলর সুইফট একই বিভাগে ২০১০ সালে পুরস্কার পেয়েছিলেন 'ফেয়ারলেস' অ্যালবামের জন্য। এরপর ২০১৫ সালে '১৯৮৯' অ্যালবামের জন্য জয়ী হয়েছিলেন।

গত বছর গ্র্যামির ইতিহাসকন্যা বিলি আইলিশের হাতে উঠেছে 'রেকর্ড অব দ্য ইয়ার'-এর পুরস্কার। এই মঞ্চে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনকে সম্মান জানিয়ে রাখা হয়েছিল বিশেষ আয়োজন। বিয়ন্সের 'ব্ল্যাক প্যারেড'ও নতুন রূপে এসেছে এবারের মঞ্চে। অনুষ্ঠান উপস্থাপনা করেন দক্ষিণ আফ্রিকান কমেডিয়ান ট্রেভর নোয়াহ।

একনজরে ৬৩তম গ্র্যামি: সেরা গান : আই কান্ট ব্রিদ (হার); রেকর্ড অব দ্য ইয়ার :এভরিথিং আই ওয়ান্টেড (বিলি আইলিশ); সেরা পপ ভোকাল অ্যালবাম :ফরচুন নস্টালজিয়া (ডুয়া লিপা); সেরা নবাগত শিল্পী :মেগান দ্য স্ট্যালিয়ন; সেরা একক পারফরম্যান্স :ওয়াটারমেলন (হ্যারি স্টাইলস); সেরা পপ জুটি :লেডি গাগা আর আরিয়ানা গ্র্যান্ডে (রেইন অন মি); সেরা আর অ্যান্ড বি অ্যালবাম :বিগার লাভ (জন লেজেন্ড); সেরা ট্র্যাডিশনাল আর অ্যান্ড বি পারফরম্যান্স :এনিথিং ফর ইউ (লেডিসি); সেরা আর অ্যান্ড বি গান :বেটার দ্যান আই ইমাজিনড (রবার্ট গ্লাসপার, মিশেল নিওজিওসেলো আর গ্যাব্রিয়েলা উইলসন); সেরা র‌্যাপ পারফরম্যান্স :স্যাভেজ (বিয়ন্সে); সেরা র‌্যাপ অ্যালবাম :কিং'স ডিজিজ (ন্যাস); সেরা মিউজিক ভিডিও :ব্রাউন স্কিন গার্ল (বিয়ন্সে); বেস্ট সং রিটেন ফর ভিজ্যুয়াল মিডিয়া :নো টাইম টু ডাই (বিলি আইলিশ)।

র‌্যাপ সাউন্ডট্র্যাক ফর ভিজ্যুয়াল মিডিয়া :জোজো র‌্যাবিট; বেস্ট স্কোর সাউন্ডট্র্যাক ফর ভিজ্যুয়াল মিডিয়া :জোকার সেরা; ড্যান্স/ইলেকট্রনিক অ্যালবাম :বুবা; সেরা রক অ্যালবাম :দ্য নিউ অ্যাবনরমাল (দ্য স্ট্রোকস); সেরা রক সং :স্টে হাই (ব্রিটানি হওয়ার্ড); সেরা কান্ট্রি সোলো পারফরম্যান্স :হোয়েন মাই অ্যামি প্রেইজ (ভিন্স গিল); সেরা কান্ট্রি পারফরম্যান্স জুটি :ড্যান, শে, বিবার (টেন থাউজেন্ড আওয়ারস); সেরা কান্ট্রি অ্যালবাম :ওয়াইল্ডকার্ড (মিরান্ডা ল্যামবার্ট); সেরা কান্ট্রি সং :ক্রাউডেড টেবল; সেরা জ্যাজ ভোকাল অ্যালবাম :সিক্রেটস আর দ্য বেস্ট স্টোরিজ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com