মিনু-বুলবুলদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে মঙ্গলবার

প্রকাশ: ১৬ মার্চ ২১ । ০০:১৩

রাজশাহী ব্যুরো

রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। ছবি: ফাইল

বিএনপি নেতা মিজানুর রহমান মিনু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মোসাদ্দেক হোসেন বুলবুল ও শফিকুল হক মিলনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার অনুমতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার সকাল ১১টায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের হবে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

সোমবার রাতে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। অনুমতি পাওয়া গেছে। মঙ্গলবার সকালে রাজশাহীর আদালতে তাদের বিরুদ্ধে মামলা হবে।

রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক রাজশাহী সিটি মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আসামী করে রাষ্ট্রদ্রোহ মামলার অনুমতি চেয়ে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করা হয় গত ৯ মার্চ।

গত মঙ্গলবার নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মুসাব্বিরুল ইসলাম এই আবেদন করেন। আবেদনে তিনি উল্লেখ করেন, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ হয়। সেখানে বিএনপির ওই নেতারা পূর্ব পরিকল্পিতভাবে সরকারের প্রতি ঘৃণা-বিদ্বেষ সৃষ্টি ও প্রধানমন্ত্রীর প্রাণনাশের হুমকিসহ নির্বাচিত সরকার উৎখাতের জন্য রাষ্ট্র বিরোধী বক্তব্য দেন।

মামলার বাদী মুসাব্বিরুল ইসলাম জানান, আসামীরা প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলেছেন। তারা বারবার পঁচাত্তর সালে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার কথা স্মরন করিয়ে হুমকি দিয়েছে। প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছে। যা রাষ্ট্রদ্রোহের সামিল।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com