হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

প্রকাশ: ২৭ মার্চ ২১ । ১৫:৩২ | আপডেট: ২৭ মার্চ ২১ । ১৭:০৭

হবিগঞ্জ প্রতিনিধি

সংঘর্ষকালে রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে বিএনপির তিন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ছবি: সমকাল

হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে পুলিশ এবং বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার দুপুরের এ ঘটনায় পুলিশসহ দলটির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। আহতদের হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

বিএনপি নেতাকর্মীরা জানান, সারাদেশে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুর শহরের শায়েস্তানগর এলাকার বিএনপি কার্যালয়ে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলেন। এক পর্যায়ে জেলা কার্যালয় থেকে মিছিল নিয়ে শায়েস্তানগর পয়েন্টে গেলে পুলিশ তাদের বাধা দেয়। বাকবিতণ্ডার এক পর্যায়ে কোনো কারণ ছাড়াই পুলিশ তাদের ওপর হামলা চালায়। এতে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। গুলিবিদ্ধ হয় বেশ কয়েকজন।

এদিকে পুলিশ জানায়, কোনো অনুমতি ছাড়াই বিএনপি অংশসংগঠন তিনটির নেতাকর্মীরা প্রধান সড়কে যান চলাচল ব্যাহত করে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এসময় তাদের বাধা দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এক পর্যায়ে রাস্তায় ব্যরিকেড দিয়ে আগুন জ্বালায়। এ সময় তাদের ছোড়া ইটপাটকেলের আঘাতে পুলিশের অন্তত ১০-১২ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। 

হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) মো. মাসুক আলী জানান, অনুমতি ছাড়াই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরের প্রধান সড়কে যান চলাচল ব্যাহত করে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এতে বাধা দিলে তারা পুলিশের উপর হামলা চালায়। এতে এসআই আব্দুর রহিম, এসআই হারুনুর রশীদ, এসআই আলমগীর, এসআই জুয়েল, এসআই সোহেল দেবসহ অন্তত ১২ জন পুলিশ সদস্য আহত হয়। এছাড়াও এ ঘটনায় ৭/৮ জনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com