বোয়ালখালী পৌরসভায় নৌকার প্রার্থীকে মেয়র ঘোষণার সিদ্ধান্ত হাইকোর্টে বাতিল

প্রকাশ: ৩১ মার্চ ২১ । ২০:৫৯

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী জহুরুল ইসলাম জহুরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল করেছেন হাইকোর্ট। একই সঙ্গে স্বতন্ত্র মেয়র প্রার্থী ইদ্রিস আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্দের নির্দেশ দেওয়া হয়েছে। 

এক আবেদনের পরিপ্রক্ষিতে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ  বুধবার এ আদেশ দেন।

আদালতে স্বতন্ত্র মেয়র প্রার্থীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

গত ২৫ মার্চ চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল ইসলাম জহুরকে মেয়র ঘোষণা করা হয়। স্বতন্ত্র দুই মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় ইউএনও এবং রিটার্নিং কর্মকর্তা নাজমুন নাহার এ ঘোষণা দেন। পরে মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ইদ্রিস আলম।

শুনানি শেষে নৌকা প্রতীকের প্রার্থী জহুরুল ইসলাম জহুরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল করেন হাইকোর্ট। একই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্দের নির্দেশ দেন আদালত। তফসিল অনুযায়ী ১১ এপ্রিল ভোট গ্রহণের কথা রয়েছে বোয়ালখালী পৌরসভায়।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com