এবার ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করছে চসিক

প্রকাশ: ০৩ এপ্রিল ২১ । ১৯:১৬

চট্টগ্রাম ব্যুরো

করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় এবার ৫০ শয্যার আইসোলেশন সেন্টার গড়ে তুলছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। নগরের লালদিঘী পাড়ের সিটি করপোরেশন লাইব্রেরী ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে এ আইসোলেশন সেন্টার গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। আগামী ৬ এপ্রিল আইসোলেশন সেন্টারটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আইসোলেশন সেন্টারটিতে চিকিৎসাধীন রোগীরা বিনামূল্যে চিকিৎসা সেবা, ওষুধ ও অক্সিজেন সাপোর্ট পাবেন। রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস থাকবে।’

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. সুমন তালুকদারের তত্ত্বাবধানে আইসোলেশন সেন্টারটিতে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং সেবাগ্রহণকারীদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ জীবাণুনাশক সরঞ্জাম সরবরাহ করা হবে।

এর আগে গতবছরের জুনে নগরের আগ্রাবাদে সিটি কনভেনশন সেন্টারে ২৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করেছিল চট্টগ্রাম সিটি করপোরেশন। দুইমাসের মাথায় এটি বন্ধ করে দেওয়া হয়। এই আইসোলেশন সেন্টারটি ঘিরে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছিল তখন। তদন্তে তার প্রমাণও পেয়েছিল তৎকালীন প্রশাসন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com