বন্যায় বিপর্যস্ত ইন্দোনেশিয়া-পূর্ব তিমুর, নিহত বেড়ে ১০১

প্রকাশ: ০৬ এপ্রিল ২১ । ০০:০০ | আপডেট: ০৬ এপ্রিল ২১ । ১০:২০ | প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়া ও পূর্ব তিমুর বিপর্যস্ত হয়ে পড়েছে বন্যা এবং ভূমিধসে। নিহত সংখ্যা বেড়ে ১০১-এ দাঁড়িয়েছে। সোমবার সংশ্নিষ্ট কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

এর আগের দিন সকালে ইন্দোনেশিয়ার পূর্বের প্রদেশ ওয়েস্ট নুসা তেঙ্গারায় ও পার্শ্ববর্তী অঞ্চলে বন্যা হয়। খবর এএফপি ও বিবিসির


খবরে বলা হয়েছে, বন্যা উপদ্রুত এলাকার সর্বত্র এখন ধ্বংসস্তূপের চিহ্ন। কোথাও বাড়িঘর ভেসে গেছে, আবার কোথাও শিকড়সহ উপড়ে গেছে গাছপালা। ইন্দোনেশিয়া ও পূর্ব তিমুরের ওই সব এলাকায় অসংখ্য মানুষ অস্থায়ী আশ্রয়কেন্দ্রে রয়েছে।

এদিকে, ওই অঞ্চলে সোমবার সন্ধ্যা পর্যন্ত ঘূর্ণিঝড় চলছিল। এতে উদ্ধারকাজ ক্ষতিগ্রস্ত হয়। ইন্দোনেশিয়ার দুর্যোগবিষয়ক সংস্থা জানিয়েছে, প্রাকৃতিক দুর্যোগে দেশটিতে এখন পর্যন্ত ৮০ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষ নিখোঁজ রয়েছেন।

অন্যদিকে, পূর্ব তিমুরে ২১ জনের মৃত্যু নিশ্চিত করেছে সংশ্নিষ্ট কর্তৃপক্ষ। নিহত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বেশির ভাগ মৃত্যুই হয়েছে পূর্ব তিমুরের রাজধানী দিলিতে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com