হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় ৪৫ মামলায় আসামি ৩০ হাজার

গ্রেপ্তার ৩২ জনের মধ্যে হেফাজতের কেউ নেই

প্রকাশ: ০৬ এপ্রিল ২১ । ২২:১৫

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে মঙ্গলবার পর্যন্ত ৪৫টি মামলা হয়েছে। এর মধ্যে সদর মডেল থানাতেই হয়েছে ৪০টি। এ ছাড়া আশুগঞ্জ ও সরাইল থানায় দুটি করে এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়েছে।

মঙ্গলবার সদর থানায় ছয়টি মামলা করা হয়। ৪৫ মামলায় ৩০ হাজারের বেশি মানুষকে আসামি করা হয়েছে। এর মধ্যে গ্রেপ্তার করা হয়েছে মাত্র ৩২ জনকে। তবে তাদের মধ্যে হেফাজতে ইসলামের কোনো নেতাকর্মী নেই।

পুলিশ জানায়, তাণ্ডবের সময়কার ভিডিও ফুটেজ ও ছবি দেখে হামলাকারীদের শনাক্ত করা হচ্ছে। এরই মধ্যে বেশ কয়েকজনকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পুলিশ ও মামলার নথি সূত্রে জানা গেছে, ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় করা ৪৫ মামলার মধ্যে ছয়টিতে ১৩৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি ৩৯ মামলায় সবাই 'অজ্ঞাতনামা দুষ্কৃতকারী'। কোনো কোনো মামলায় 'অজ্ঞাতনামা কওমি মাদ্রাসাছাত্র-শিক্ষক এবং তাদের অনুসারী দুষ্কৃতকারীদের' কথা উল্লেখ করা হয়েছে। তবে কোনো মামলাতেই হেফাজতের কোনো নেতাকর্মীর নাম নেই।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com