অধ্যাপক আবদুর রহিমের ১২ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশ: ০৯ এপ্রিল ২১ । ২৩:২০ | আপডেট: ০৯ এপ্রিল ২১ । ২৩:৪৫

অনলাইন ডেস্ক

এবারের বইমেলায় কবি অধ্যাপক ডা. মো. আবদুর রহিমের ১২টি বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে। করোনাকালীন এই কঠিন সময়েও থেমে থাকেনি তার কলম।

পেশায় চিকিৎসক বলেই হয়তো খুব কাছ থেকে করোনার জীবনের কঠিন বাস্তবতাগুলো অবলোকন করেছেন। তার লেখা গুলোর মধ্যে ফুটে উঠেছে সমসাময়িক এই বাস্তবিক দিকগুলো। কাব্যের ভাষা ও তার নিজস্ব ছন্দে পারদর্শী এ কবি তার লেখনীর মাধ্যমে ফুটিয়ে তুলেন অতি বাস্তব ও সমাজ সংস্কারের নানা প্রেক্ষাপট ও নিদর্শন। যেখানে বিদগ্ধ পাঠক সমাজ খুঁজে পাবেন জীবনের নতুন দিকনির্দেশনা। ইতোমধ্যেই কবি শিশু সাহিত্যিক হিসেবে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন।

তিনি সাহিত্যে অবদানে স্বীকৃতিস্বরূপ পেয়েছেন জাতীয় শিশু দিবস সম্মাননা পদক, বেগম রোকেয়া স্মৃতি স্বর্ণপদক, কবি কাজী নজরুল ইসলাম স্মৃতিপদকসহ আরও অনেক সম্মাননা।

কবির এবারের ১২টি বইয়ের মধ্যে, জীবনপথের বাঁকে, স্মৃতিময় দিন, সুপ্রিয় সুহৃদ, মনের বনে আগুন জ্বলে, মনের ভুবনজুড়ে তোলে আলোড়ন, কাব্যকলা কথামালার ছন্দ শুধু নয়, স্বপ্নিল বিজয়গাথা হলো কাব্যগ্রন্থ এবং আধো-আধো বোল, আয় চাঁদ আয় আয়, আয় আয় আয় পাখি, বারো মাসে ষড়ঋতু, বাবুই পাখির বাসা দোলে হলো ছড়া গ্রন্থ। চন্দ্রছাপ প্রকাশনী থেকে বইগুলো প্রকাশিত হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com