শাল্লায় আবারও হামলার হুমকির অভিযোগ

প্রকাশ: ১২ এপ্রিল ২১ । ২০:৪০

সুনামগঞ্জ প্রতিনিধি

ফাইল ছবি

সুনামগঞ্জের শাল্লা উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাঁওসহ আশপাশের গ্রামে সাম্প্রদায়িক হামলার হুমকির অভিযোগের কথা জানিয়ে ১৩ জনের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। উপজেলার যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপুর ছোট ভাই অমিতাভ চৌধুরী গত শনিবার রাতে এ জিডি করেন। এতে অভিযোগ করা হয়, ওই ১৩ জন ফেসবুকে অপুকে অশালীন ও আপত্তিকর ভাষায় আক্রমণ এবং ঘুঙ্গিয়ারগাঁওসহ আশপাশের গ্রামে নোয়াগাঁওয়ে হামলার মতো ঘটনার পুনরাবৃত্তির হুমকি দেয়।

অপু শাল্লা থানা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের বাসিন্দা অনিল বরণ চৌধুরীর ছেলে। একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত 'মামুনুল হকের স্ত্রীর ফোনালাপ ফাঁস' শিরোনামে একটি অডিও লিঙ্ক গত ৪ এপ্রিল নিজের ফেসবুক পেজে শেয়ার করেন তিনি। এরপরই তাকে ফেসবুকে ভয় দেখানো শুরু হয়। দেওয়া হয় আবারও সাম্প্রদায়িক হামলার হুমকি।

নিরাপত্তা চেয়ে জিডিতে বলা হয়, হেফাজত নেতা মামুনুল হকের অনুসারী অন্তত ১৩ জন ফেসবুকে এ হুমকি ও হামলার উস্কানি দিচ্ছে। এতে যে কোনো সময় অপুর পরিবার ও তার গ্রামে হামলা হতে পারে বলে আশঙ্কা করছেন তারা। জিডিতে ওই ১৩ জনের নাম উল্লেখ করে বলা হয়, তাদের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ এলাকায়।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে শাল্লা থানার ওসি নূর আলম বলেন, বর্তমানে ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের পরিবেশ স্বাভাবিক রয়েছে। অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com