লকডাউনে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত আসছে

প্রকাশ: ১৩ এপ্রিল ২১ । ১৭:০৭ | আপডেট: ১৩ এপ্রিল ২১ । ১৭:২৭

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

আগামী ১৪ থেকে ২১ এপ্রিল সরকার ঘোষিত 'সর্বাত্মক লকডাউনে' ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত থেকে সরে আসছে সরকার। এই সময়ে সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত আসছে। 

বিশেষ প্রয়োজনে ব্যাংকিং সেবা প্রদানের অনুরোধ জানিয়ে মঙ্গলবার বাংলাদেশ ব্যাংককে চিঠি দেয় মন্ত্রী পরিষদ বিভাগ। চিঠিটি পাওয়ার পর কেন্দ্রীয় ব্যাংক এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে। 

বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তা জানান, স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকিং সেবা চালু রাখার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। এটা নিয়ে কাজ চলছে। 

এর আগে সোমবার কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছিল, ১৪ থেকে ২১ এপ্রিল ব্যাংক শাখা বন্ধ থাকবে। তবে বন্দর এলাকার ব্যাংক শাখা খোলা রাখা যাবে।

এ সিদ্ধান্তের পর মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের ব্যাংকে ছিল উপচেপড়া ভিড়। রাজধানীর অনেক শাখায় গ্রাহকরা চাহিদামতো টাকা না পাওয়ারও অভিযোগ করেন। 

ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়ার কারণে ব্যাংকগুলোর এটিএম বুথ থেকে দিনে এক লাখ টাকা পর্যন্ত নগদ উত্তোলনের সীমা বাড়িয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। বর্তমানে বেশিরভাগ ব্যাংকের কার্ড দিয়ে দিনে ৫০ হাজার টাকা ও কিছু ব্যাংক থেকে বেশি অর্থ উত্তোলন করা যায়। নিজ ব্যাংকের বুথ ও অন্য ব্যাংকের বুথ থেকে একই সীমা প্রযোজ্য হওয়ার কথা জানানো হয়।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com