ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস-প্রেসিডেন্ট হলেন প্রফেসর ডৌমানিডিস

প্রকাশ: ১৫ এপ্রিল ২১ । ২১:১৩

অনলাইন ডেস্ক

প্রফেসর চারালাবস (হ্যারিস) ডৌমানিডিসকে সম্প্রতি ব্র্যাক ইউনিভার্সিটির প্রথম ভাইস-প্রেসিডেন্ট রিসার্চ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। 

অ্যাকাডেমিক ও প্রশাসক হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় কাজের ভালো রেকর্ড রয়েছে তার। গবেষক, গবেষণা তহবিল সংগ্রহ ও শিক্ষকতায় উৎকর্ষতার জন্য আন্তর্জাতিক খ্যাতি রয়েছে তার। 

প্রফেসর ডৌমানিডিস প্রাথমিকভাবে ব্র্যাক ইউনিভার্সিটির গবেষণা অবকাঠামো তৈরি এবং এর আন্তর্জাতিক এবং দেশীয় প্রোফাইল বৃদ্ধিতে মনোনিবেশ করবেন।

ব্র্যাক ইউনিভার্সিটিতে যোগদানের আগে তিনি ভিয়েতনামে, কাজাখস্তানে, মার্কিন যুক্তরাষ্ট্রে, সংযুক্ত আরব আমিরাতে অধ্যাপনা করেছেন। সায়েন্স এবং ইউনিভার্সিটি অব সাইপ্রাসে সিনিয়র অ্যাকাডেমিক এবং প্রশাসনিকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন প্রফেসর ডৌমানিডিস। 

ব্র্যাক ইউনিভার্সিটির পক্ষ থেকে প্রফেসর ডৌমানিডিসকে শুভকামনা জানিয়ে উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাং বলেন, বাংলাদেশ থেকে ব্র্যাক ইউনিভার্সিটিকে একটি বৈশ্বিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার অভিযাত্রায়, প্রধান উদ্যোগের ক্ষেত্রগুলির অন্যতম হলো কার্যকর গবেষণা, আর প্রফেসর ডৌমানিডিসের যোগদান সেই লক্ষ্য অর্জন করতে আমাদের অনেক সহায়তা করবে। বিজ্ঞপ্তি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com