কুমিল্লায়ও নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রকাশ: ২৩ এপ্রিল ২১ । ০১:১৬

কুমিল্লা ও দেবিদ্বার সংবাদদাতা

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার কুমিল্লার দেবিদ্বার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে এ মামলাটি দায়ের করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার। লিটন দেবিদ্বার উপজেলার বাগুর গ্রামের প্রয়াত আবদুল মজিদ সরকারের ছেলে।

মামলায় অভিযোগ করা হয়, গত ১৪ এপ্রিল ফেসবুক পেজে লাইভে এসে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বিভিন্ন উস্কানীমূলক বক্তব্য দেন।

মামলার বাদী স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার বলেন, ‘গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে সাবেক ভিপি নুরুল হক নুর সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির জন্য উস্কানিমূলক, আপত্তিকর ও আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন। তার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের একজন কর্মী হিসেবে ভিপি নুরের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য দেবিদ্বার থানায় মামলা দায়ের করেছি।

মামলার আইনজীবি অ্যাডভোকেট মো.হারুনুর রশিদ (সবুজ) বলেন, নুরের বিরুদ্ধে মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)২৮ (২)/২৯(১)৩১ (২) ধারায় অভিযোগ করা হয়েছে। 

এ বিষয়ে দেবিদ্বার থানার ওসি মো. আরিফুর রহমান বলেন, ‘নুরের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। যেহেতু একই অভিযোগে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা হয়েছে তাই উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com