ব্লাডম্যানের বিনামূল্যে স্বাস্থ্যসেবা

প্রকাশ: ২৮ এপ্রিল ২১ । ১৫:১১ | আপডেট: ২৮ এপ্রিল ২১ । ১৫:২৬

অনলাইন ডেস্ক

সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের সহায়তায় দেশের প্রথম ডিজিটাল ব্লাডব্যাংক 'ব্লাডম্যান' দিচ্ছে বিনামূল্যে চিকিৎসা সেবা। মঙ্গলবার এই সেবার উদ্বোধন করা হয়।

'ব্লাডম্যান' এর ভ্যারিফায়েড ফেসবুক পেজে যে কোনো রোগী তার সমস্যার কথা জানিয়ে মেসেজ দিলে চিকিৎসকরা তার চিকিৎসা দেবেন। জ্বর, সর্দি ও কাশিসহ যে কোনো রোগের চিকিৎসা ও পরামর্শ দেবেন চিকিৎসকরা। 

এই সেবার নাম দেওয়া হয়েছে 'চ্যাট বেসড ফ্রি মেডিকেল কনসাল্টেশন সার্ভিস'। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি বিভাগের যুগ্ম সচিব আব্দুর রাকিব এবং বিশেষ অতিথি আইসিটি বিভাগের ডেপুটি সেক্রেটারি কাজী হোসনে আরা। 

প্রধান অতিথি মো. আব্দুর রাকিব বলেন, মহামারির এই সময়ে সাধারণ মানুষের জন্য ব্লাডম্যান যেসব উদ্যোগ গ্রহণ করছে সেগুলো প্রশংসার দাবিদার। ভবিষ্যতে ব্লাডম্যানের কাছ থেকে এরকম সেবা আশা করেন তিনি।

বিশেষ অতিথি কাজী হোসনে আরা বলেন, আইডিয়া প্রজেক্ট, আইসিটি বিভাগ ভবিষ্যতেও এ সকল উদ্যোগে ব্লাডম্যানের পাশে থাকবে।

ব্লাডম্যান এর ফাউন্ডার ও সিইও মো. শাহরিয়ার হাসান জিসান স্বাস্থ্যসেবা গ্রহণের প্রক্রিয়া বর্ণনা করেন। তিনি সাধারণ মানুষদের আহ্বান করেছেন ব্লাডম্যান আয়োজিত বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণের জন্য।

বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণের জন্য সাধারণ মানুষদের যোগাযোগ করতে হবে ব্লাডম্যান এর ফেসবুক পেজে (facebook.com/BloodmanBD)। ফেসবুক পেজে ম্যাসেজে রোগীর নাম, নম্বর, অসুস্থতার কারণ উল্লেখ করতে হবে। এরপর অভিজ্ঞ চিকিৎসকরা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করবেন। বিজ্ঞপ্তি।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com