চবিতে ভর্তির আবেদনে সময় বাড়ল ৭ দিন, পেছাতে পারে পরীক্ষা

প্রকাশ: ২৯ এপ্রিল ২১ । ১৭:১৫

চবি প্রতিনিধি

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়ানো হয়েছে আরও ৭ দিন। বৃহস্পতিবার ভর্তি পরীক্ষার স্থায়ী কমিটির সদস্য সকল অনুষদের ডিনদের সভায় এ সিদ্ধান্ত হয়। এ ছাড়া করোনা পরিস্থিতি বিবেচনা করে এবং অনান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছালে চবিতেও পূর্বনির্ধারিত সময় পিছিয়ে দেওয়া হতে পারে বলে জানা গেছে। এদিকে আবেদন শুরুর ১৮তম দিন বিকেল সাড়ে চারটা পর্যন্ত মোট এক লাখ ৭২ হাজার ১৬৫টি আবেদন জমা পড়েছে চবিতে।

গত ৫ এপ্রিল থেকে ভর্তির আবেদন শুরু হওয়ার কথা থাকলেও করোনা মাহামারির কারণে ১২ এপ্রিল থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়। ৩০ এপ্রিল এই আবেদন শেষ হওয়ার কথা ছিলো। যেহেতু ৭ দিন পর থেকে আবেদন শুরু হয়েছিল তাই সময় বাড়ানো হলো। এখন আগামী ৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তিইচ্ছুরা আবেদন করতে পারবেন বলে সমকালকে জানান চবির বিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ নাসিম হাসান। তিনি বলেন, করোনা মহামারি যেহেতু প্রকট রূপ ধারণ করেছে তাই পূর্ব নির্ধারিত সময়ে নাও হতে পারে পরীক্ষা। শুনেছি ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষার তারিখ পিছিয়ে দিয়েছে। আগামী ৭ তারিখ আমাদের সভায় পরীক্ষা পেছানোর বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

এ বিষয়ে চবির ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন এস এম সালামত উল্যা ভূঁইয়া সমকালকে বলেন, ‘আমাদের হাতে এখনও মাস দু’য়েক সময় রয়েছে। তাই পরীক্ষ পেছানোর বিষয়ে কোনো আলোচনা হয়নি। তবে অনান্য বিশ্ববিদ্যালয় যদি পেছায় তা হলে আমাদেরও এ নিয়ে আলোচনা করতে হবে।’

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ডিনবৃন্দের এক জরুরি সভায় ২২ থেকে ২৪ জুন, ২৮ জুন থেকে পহেলা জুলাই এবং ৫ থেকে ৮ জুলাই তারিখে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com